Advertisement
Advertisement
Viral Video

কোথায় ভয়ডর? মাঠে ঘুরছে সিংহ, কয়েক ফুট দূরে দাঁড়িয়েই ক্যামেরাবন্দি করল ২ যুবক!

দেখেছেন ভাইরাল ভিডিওটি?

Lioness roaming at public place in Gujarat, people looks from near distance and record video | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:November 29, 2022 5:29 pm
  • Updated:November 29, 2022 5:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঘ, সিংহের মতো বন্যপ্রাণীদের দূর থেকে দেখতে যতটা ভাল লাগে, কাছে আসা মানেই সাক্ষাৎ বিপদ। সে কথা কে না জানে? কিন্তু জানলেই বা কী? সাহসিকতা প্রদর্শনে অনেক সময়েই তাদের খাঁচার ভিতরে ঢুকে আরও কাছে যাওয়ার ঝুঁকি নেন অনেকে। তার পরিণামও হয় মর্মান্তিক। আচমকা কাছে এসে পড়া ‘অচেনা শত্রু’র উপর ঝাঁপিয়ে পড়ে আক্রমণ করতে ছাড়ে না ডোরাকাটা কিংবা কেশর ফোলানো চারপেয়ে। এবারও নেটদুনিয়ায় ভাইরাল (Viral) ভয়ডরহীন দুই যুবকের কীর্তি। তবে তাঁদের পরিণতি অবশ্য ভয়াবহ কিছু হল না। ভিডিও দেখে মিশ্র প্রতিক্রিয়া নেটিজেনদের। কেউ তাঁদের বাহবা দিচ্ছেন, কেউ আবার শিউরে উঠছেন।

Advertisement

ভারতীয় বনবিভাগের আধিকারিক (IFS) সুশান্ত নন্দ টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, মাঠে ঘুরে বেড়াচ্ছে একটি সিংহী (Lioness)। আরেকটি বসে রয়েছে অদূরে। তাদের থেকে মাত্র কয়েক ফুট দূরত্বে দাঁড়িয়ে দুই যুবক। দেখে মনে হচ্ছে, মাঠে তাঁরা চাষের কাজে এসেছিলেন। সিংহদের দেখে মোবাইল বের করে ক্যামেরাবন্দি করতে তৎপর হয়েছেন। দেখা যাচ্ছে, এক যুবক মোবাইলটি পরীক্ষা করে দেখছেন যে ভিডিও ঠিকমতো রেকর্ড (Video Record)হচ্ছে কি না। কোথায় ভয়ডর? কোথায় সুরক্ষার বালাই? নিশ্চিন্তে সিংহ-সিংহীদের ঘোরাফেরার ভিডিও করছেন দু’জন।

Advertisement

[আরও পড়ুন: পুরীর সৈকতে কিশোরীর বিকৃত অর্ধনগ্ন দেহ উদ্ধার! ধর্ষণ করে খুন, অভিযোগ পরিবারের]

কেশরধারী চারপেয়েদের চলনবলনের ভিডিও রেকর্ডিং দেখে নেটিজেনরা যত না মুগ্ধ, তার চেয়ে বেশি নজর কেড়েছে দুই যুবকের অকুতোভয় বহিঃপ্রকাশ। তাঁদের দেখে বোঝাই যাচ্ছে না যে সিংহের সামনে দিয়ে ঘোরাঘুরি করছেন। এতটাই ভয়হীন!

এই ছবি গুজরাটের (Gujarat)। ভিডিও দেখে নেটিজেনদের কারও কারও মন্তব্য, ‘অসম্ভব! কী করে এত ঠান্ডা রয়েছেন ওই যুবক?’ আরেকজনের বক্তব্য, ‘গুজরাটের গির অরণ্যের মানচিত্রে আজকাল বদল এসেছে। বন্যপ্রাণীদের কত কাছাকাছি মানুষের বিচরণ!’ মজা করে আরেকজন বলেছেন, ‘ওদের সাহসিকতা প্রশংসনীয়, কিন্তু ঝুঁকিরও। ধরুন, ওই সিংহী বুড়ো হয়েছে, বনে ঘুরে শিকার আর ধরতে পারে না। তখন কিন্তু মানুষের উপর ঝাঁপিয়ে পড়বেই।’ সে যাই হোক, নির্ভয়ে সিংহ যুগলের ভিডিও রেকর্ড করে আপাতত নেটদুনিয়ায় ভাইরাল।

[আরও পড়ুন: ডিএলএডের প্রশ্নপত্র ফাঁস হল কীভাবে? তদন্ত করবে CID, নির্দেশ নবান্নর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ