BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিজের হাতে গ্রাহকদের খাইয়ে দিতে হবে আঙুর, কর্মী নিয়োগে আজব বিজ্ঞাপন রেস্তরাঁর

Published by: Kishore Ghosh |    Posted: October 5, 2022 3:41 pm|    Updated: October 5, 2022 3:41 pm

London restaurant is hiring grape feeder who must have 'gorgeous hands' to apply | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি নিয়মিত নিজের হাতের যত্ন নেন? আপনি কি ‘সুন্দর’ হাতের অধিকারী? তাহলেই মিলবে লন্ডনের (London) এই রেস্তরাঁয় (Resturent) চাকরি। শুনতে অদ্ভূত লাগলেও এটাই সত্যি। গ্রাহককে আঙুর খাইয়ে দেওয়ার জন্য কর্মী নিয়োগের বিজ্ঞাপন দিয়েছে রেস্তরাঁটি।

একাধিক রেস্তরাঁ চেনের মালিক ধনকুবের রিচার্ড ক্যারিংয়ের (Richard Caring) ব্রেন চাইল্ড ‘বাক্কানেলিয়া’ (Bacchanalia) নামের রেস্তরাঁ। সম্প্রতি তারা কর্মী নিয়োগের নয়া বিজ্ঞাপন প্রকাশ করেছে। লন্ডন শহরে নতুন দু’টি রেস্তরাঁ খুলতে চলেছে তারা। তার জন্য কর্মী নিয়োগেই অভিনব বিজ্ঞাপন। ২ অক্টোবর ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত সেই বিজ্ঞাপনে লেখা হয়েছে, রেস্তরাঁয় কাজের জন্য তাঁরা আবেদন করতে পারবেন, যাদের হাতের গড়ন ভাল। যদিও কেবল ‘সুন্দর’ হাত থাকলেই হবে না, এইসঙ্গে কর্মীকে জানতে হবে গ্রিক ও লাতিন। কেন? যেহেতু রেস্তরাঁটি মূলত গ্রিক ও লাতিন খাবারই পরিবেশন করবে। রেস্তারাঁর তরফে বলা হয়েছে, চাকরি পাওয়ার পর কর্মচারীকে নিয়মিত ম্যানিকিয়োরও (Manicure) করাতে হবে। কারণ নিজের হাতে গ্রাহককে আঙুর খাওয়াতে হবে রেস্তরাঁ কর্মীকে।

[আরও পড়ুন: অরুণাচলে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার, নিহত পাইলট]

বিজ্ঞাপন দেখে অনেকে চমকে গেলেও ইতিমধ্যে ওই রেস্তারাঁয় কাজ পেতে চাকরিপ্রার্থীরা আবেদন করেছেন বলে জানা গিয়েছে। রেস্তারাঁ কর্তৃপক্ষের বক্তব্য, এই পদ্ধতিকে বলা হয় ‘ফাইন ডাইনিং’ (Fine Dinging)। যেখানে রেস্তরাঁ গ্রাহকের মুখে তেমন তেমন খাবার তুলে দেয় ওয়েটার বা খাবার পরিবেশকরা।

[আরও পড়ুন: টিআরএস এবার ‘ভারত রাষ্ট্র সমিতি’! ‘সর্বভারতীয়’ দলের নাম ঘোষণা কেসিআরের]

বেসরকারি সংস্থার কর্মী নিয়োগের আজব বিজ্ঞাপন নতুন নয়। মাঝে এক পানশালার বিজ্ঞপান নিয়ে চরম বিতর্ক হয়।ওই বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media) নিন্দার ঝড় ওঠে। কেন? আসলে মহিলা কর্মীর শারীরিক সৌন্দর্যকে গুরুত্ব দিয়েছিল পানশালাটি। তারা জানায়, চাকরিপ্রার্থী তরুণীর সুঠাম স্তন থাকতে হবে। বিজ্ঞাপনে সরাসরি লেখা হয়েছিল ‘অস্থায়ী কর্মী নিয়োগ চলছে’, ‘ডাবল ডি মাপের স্তন’, ‘ভাল হাসি’ এবং ‘সুন্দর আচরণ’ এই তিনটি বৈশিষ্ট্য থাকলে মিলবে চাকরি। ‘তবে পুরুষরাও আবেদন করতে পারেন’ বলেও উল্লেখ করা হয় ওই বিজ্ঞাপনে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে