১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এ কেমন মানসিকতা! বিয়ের বিজ্ঞাপনে হবু স্ত্রীর স্তন ও কোমরের মাপ নির্দিষ্ট করে দিল যুবক

Published by: Sayani Sen |    Posted: November 21, 2021 12:28 pm|    Updated: November 21, 2021 1:41 pm

Man specifies brides breast and waist size in matrimonial advertisement । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপন দিয়ে পাত্র কিংবা পাত্রী খুঁজে সম্বন্ধ করে বিয়ের ক্ষেত্রে কত কিছুই না খতিয়ে দেখা হয়। বহুক্ষেত্রেই দেখা যায় রূপের নিরিখে পাত্রী এবং মাসিক রোজগারের ভিত্তিতে পাত্র নির্বাচন করা হয়। বিজ্ঞাপনেও (Advertisement) তা দেখা যায় মাঝেমধ্যেই। তেমনই এক বিজ্ঞাপন বর্তমানে নেটদুনিয়ায় ভাইরাল। যা দেখে অবাক নেটিজেনরা।

সম্প্রতি ভাইরাল হওয়া বিজ্ঞাপনে যুবক তাঁর হবু স্ত্রীর বয়স, উচ্চতা কেমন হওয়া প্রয়োজন উল্লেখ করে দিয়েছেন। তিনি উল্লেখ করেছেন, ১৮ থেকে ২৬ বছর বয়স হতে হবে তরুণীর। উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি থেকে ৫ ফুট ৬ ইঞ্চির মধ্যে থাকতে হবে। সারমেয় পছন্দ করতে হবে। পরিষ্কার পরিচ্ছন্ন হতে হবে। এ পর্যন্ত তাও মোটের উপর ঠিকঠাকই ছিল। তবে বিজ্ঞাপনে থাকা কয়েকটি তথ্যেই খানিক হোঁচটই খাচ্ছেন নেটিজেনরা। ওই বিজ্ঞাপনে হবু পাত্রীর অন্তর্বাস (Bra) এবং কোমরের মাপও কী হতে হবে, তা উল্লেখ করে দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: দিঘায় কাঁকড়া ভাজা খেয়ে বিপত্তি, প্রাণ গেল বেহালার পর্যটকের]

এমন বিজ্ঞাপন ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। বিজ্ঞাপনের বিরোধিতায় সরব নেটিজেনরা। কীভাবে একজন যুবক নিজেকে উদারমনস্ক বলে দাবি করে হবু স্ত্রীর অন্তর্বাসের মাপ বিজ্ঞাপনে উল্লেখ করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। নেটিজেনদের একাংশ, যুবককে ‘বিকৃতমনস্ক’ বলে তোপ দেগেছেন। কেউ কেউ আবার ওই যুবকের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবিতে সওয়াল করেছেন।

বিয়ের বিজ্ঞাপনী সংস্থারও বিষয়টি নজরে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হবে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে। 

বিশেষত সম্বন্ধ করে বিয়ের ক্ষেত্রে অনেক সময় নানা অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয় মেয়েদের। রূপ, গুণের তুল্যমূল্য বিচারও হয়েই থাকে। তবে বর্তমান যুগে দাঁড়িয়েও যুবকের এহেন বিজ্ঞাপন বোধহয় সত্যিই কাম্য নয়।

[আরও পড়ুন: ফের বিয়ে করছেন আমির! ‘লাল সিং চাড্ডা’র মুক্তির পরই দিন ঘোষণা করবেন অভিনেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে