১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খেলা চলাকালীন ধারাভাষ্যে শোনা গেল যৌনসঙ্গমের বিবরণ, কানে আঙুল দর্শকের

Published by: Kishore Ghosh |    Posted: June 18, 2022 6:31 pm|    Updated: June 18, 2022 9:56 pm

Microphone catches fans violent sex discussion in us open golf tournament | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠের মাইক্রোফোন মাঝেমাঝেই ‘বিপজ্জনক’ হয়ে ওঠে। ক্রিকেটের ক্ষেত্রে এমন কাণ্ডের সাক্ষী ভারতীয় দর্শক, যেখানে ব্যাটার, বোলার, কখনও বা উইকেট কিপারের উত্তেজিত বাক্যবিনিময় শোনা গিয়েছে টিভি সম্প্রচারে। অনেক ক্ষেত্রেই তা কটু শব্দও। তথাপি আমেরিকায় (America) একটি গলফ (Golf ) ম্যাচের ধারাভাষ্যে যা শোনা গিয়েছিল, তা কিন্তু অকল্পনীয়। ওই ধারাভাষ্যে শোনা যায় যৌনসঙ্গমের বিবরণ। গোটা ঘটনায় বিরাট অস্বস্তিতে পড়ে খেলা সম্প্রচারকারী সংস্থা ফক্স স্পোর্টস (Fox Sports) ও ইউএস ওপেন গলফ (US Open Golf) কর্তৃপক্ষ। কীভাবে এমনটা হল?

আসলে সেই সময় ইউএস ওপেনের গলফের কোর্সে খেলছিলেন প্যাট্রিক রিড। সবকিছুই স্বাভাবিক চলছিল। ফক্স স্পোর্টসের ধারাভাষ্যও। কিন্তু গলফ কোর্সের একটি মাইক্রোফোনে আচমকা দুই দর্শকের কথোপকথন ধরা পড়ে। তাতেই হয় যাবতীয় গোলমাল। আসলে ওই দুই দর্শক ছিলেন দুই বন্ধু। এক বন্ধু আরেক বন্ধুকে জানাচ্ছিলেন কীভাবে তিনি বন্ধবীর সঙ্গে যৌনসঙ্গম করেছেন। ধারাভাষ্যের মধ্যেই ওই কথোপকথন ধরা পড়ে অতি সংবেদনশীল মাইক্রোফোনে। স্যাটেলাইট সম্প্রচারে যা ছড়িয়ে পড়ে দেশের কোণে কোণে। স্বভাবতই বেজায় অস্বস্তিতে পড়েন দর্শক-শ্রোতারা। পরিস্থিতি এমন দাঁড়ায় যে অনেকেই টিভি বন্ধ করে দিতে বাধ্য হন সেদিন।

[আরও পড়ুন: ‘পাত্তা পাননি প্রধানমন্ত্রীও’, ডায়মন্ড হারবার লোকসভার রিপোর্ট কার্ড পেশ করে তোপ অভিষেকের]

এমন কাণ্ড ঘটত না যদি গলফ কোর্সের যেদিকে দর্শক আসন, সেই দিকে না রাখা থাকত ওই মাইক্রোফোনটি। আসলে অন্য খেলার মতোই যাতে করে দর্শকের করতালি, উচ্ছ্বাস ধরা পড়ে সম্প্রচারে, তার জন্যই রাখা ছিল ওই মাইক্রোফোনটি। আর সেটির খুব কাছেই ছিলেন দুই বন্ধু। তাঁদেরই একজন সঙ্গমের অভিজ্ঞতার বিবরণ দেন অন্যজনকে।

[আরও পড়ুন: গুজরাটে পুনর্নির্মাণ মামুদের ভেঙে দেওয়া মন্দিরের, সেখানেই ধর্মীয় ধ্বজা ওড়ালেন প্রধানমন্ত্রী]

ধারাভাষ্যকাররা নিজেদের কাজ মনোযোগ সহকারে চালিয়ে যাওয়ায় তাঁরাও টের পাননি ব্যাকগ্রাউন্ডে সমান্তরালভাবে আরও এক ‘ধারাভাষ্য’ চলছে! সব মিলিয়ে অদ্ভূত কাণ্ড ঘটে যায় ২০১৮ সালের ইউএস ওপেনের ওই ম্যাচে। যার পর ক্ষমা চায় কর্তপক্ষ। ইউএস ওপেন গলফ কর্তৃপক্ষের তরফে বলা হয়, কিছু দর্শকের বলা অযাচিত শব্দ মাইক্রোফোনের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা দুঃখিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে