BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

অটোর মধ্যেই হাত ধোয়ার বেসিন, স্যানিটাইজার, চালকের সচেতনতাকে কুর্নিশ নেটদুনিয়ার

Published by: Sulaya Singha |    Posted: July 11, 2020 3:05 pm|    Updated: July 11, 2020 3:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অটোয় উঠে বসলে নিজের আশপাশে সাধারণত কী কী জিনিস দেখে অভ্যস্ত আপনি? উপরওয়ালার ছবি, মিউজিক সিস্টেম কিংবা রংবেরঙের লাইটিং। কিন্তু মহামারীর জমানাতেও কি কখনও অটোর মধ্যে আস্ত একখানি বেসিন চোখে পড়েছে? দেখেছেন, সিটের সামনেই রাখা হ্যান্ড সানিটাইজার! আচ্ছা, অটোয় বসে ওয়াই-ফাই পরিষেবা পেয়েছেন কখনও? হ্যাঁ, আপনাকে এভাবেই অবাক করে দেবেন মুম্বইয়ের এক অটোচালক।

করোনার কামড় রুখতে সবচেয়ে বেশি প্রয়োজন সাধারণের সচেতনতা। আমজনতা সতর্ক হলে তবেই এই ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে লড়াইয়ে জেতা সম্ভব। সংক্রমণের গোড়া থেকে এ কথা বলে আসছেন প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীরা। কিন্তু সত্যিই একজন সাধারণ মানুষ চাইলে কতখানি সচেতন থাকতে পারেন, তার দৃষ্টান্ত স্থাপন করলেন এই অটোচালক। যাঁর একেবারে ‘হটকে’ অটোর ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দৃষ্টি আকর্ষণ করেছে মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রারও!

[আরও পড়ুন: খাবার চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল খুদে, তারপর…]

করোনা আবহে মানুষের নানা ধরনের প্রতিভার সাক্ষী থেকেছে সোশ্যাল দুনিয়া। সংক্রমণ রুখতে অদ্ভুত সব সরঞ্জাম তৈরি করে শিরোনামে উঠে এসেছেন অনেকেই। এবার তালিকায় ঢুকে পড়লেন এই অটোচালক। তাঁর ভাবনা আর সচেতনতা মন ছুঁয়েছে নেটিজেনদের। শুধু নিজে নয়, করোনা থেকে বাঁচতে তিনি অন্যকেও সতর্ক করছেন। কী কী রয়েছে তাঁর অটোয়? সিটের নিচে মেঝেয় বিছানো সবুজ কার্পেট। পিছনের ডানদিকে ঝুলছে গাছ লাগানো ছোট ছোট টব। পিছনের সিটের ঠিক বিপরীতে একটি বেসিন। তার সঙ্গে সেট করা আয়না ও হাত ধোয়ার লিকুইড সাবান। তার উপরে দুটি ডাস্টবিন। একটিতে শুকনো ও অন্যটিতে ভিজে বর্জ্র ফেলার। বেসিনের পাশে অর্থাৎ চালকের আসনের ঠিক পিছনে রাখা একটি হ্যান্ড স্যানিটাইজারের বোতল। এখানেই শেষ নয়, রয়েছে ওয়াই-ফাই (Wi-Fi) পবিষেবা, স্মার্টফোনের চার্জিং পয়েন্ট, ব্লুটুথ স্পিকার, এমনকী মোবাইল-কানেক্টেড টিভিও। গরমে যাতে যাত্রীদের সমস্যা না হয়, তার জন্য খাবার জল এবং ফ্যান অটোয় রেখেছেন ‘মানবিক’ চালক।

auto

এতো গেল ইন্টিরিয়র ডেকোরেশন। এবার আসা যাক বাহ্যিক সৌন্দর্যের কথায়। মানুষকে করোনা নিয়ে সচেতন করতে অটোর গায়ে BMC-র নানা নির্দেশিকার উল্লেখ রয়েছে। একইসঙ্গে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের মতো করোনা যোদ্ধাদের ধন্যবাদও জানিয়েছেন তিনি। অটো সাজানোর পাশাপাশি পরিষেবাতেও রয়েছে চমক। প্রবীণ নাগরিকদের এক কিলমিটার পর্যন্ত বিনামূল্যে পরিষেবা দিচ্ছেন এই চালক। নবদম্পতিরা নিখরচায় তাঁর অটোয় সফর করতে পারবেন। করোনা আবহে অটো চালকের এই মহানুভবতাই এখন নেটদুনিয়ার চর্চায়।

[আরও পড়ুন: ৩০ বছর ধরে ‘খবরের বোঝা হাতে’ পাহাড়-জঙ্গল পার! আজকের ‘রানার’কে কুর্নিশ নেটদুনিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement