BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৃত্যুভয়ের মধ্যেও জীবনের আস্বাদ, সদ্যোজাতর নাম করোনা রাখল বাবা-মা

Published by: Soumya Mukherjee |    Posted: March 24, 2020 10:06 pm|    Updated: March 24, 2020 10:06 pm

Newborn baby girl in Uttar Pradesh named 'Corona'

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (corona) আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। এই মারণ ভাইরাসের আঁতুড়ঘর চিনের হুবেই প্রদেশের ইউহান শহরে সংক্রমণ শূন্যে গিয়ে ঠেকলেও ইটালি ও স্পেনের অবস্থা ভয়াবহ। ক্রমশ আক্রান্তের সংখ্যা বাড়ছে ভারতেও। ইতিমধ্যে ১২ জনের মৃত্যুও হয়েছে। পরিস্থিতি দেখে সবাই যখন মৃত্যুভয়ে কাঁপছে তখন অদ্ভুত এক ঘটনা ঘটল উত্তরপ্রদেশের গোরক্ষপুরে। সেখানে সদ্যোজাত এক শিশুকন্যার নাম রাখা হল করোনা। বিষয়টি জানাজানি হওয়ার পর হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। মৃত্যুর দোরগোড়ায় দাঁড়িয়ে মানুষ যে এই রকম নামকরণ করতে পারে তা ভাবতেই পারছেন না তাঁরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জনতা কারফিউ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে গোরক্ষপুর জেলার সোগাহুরা গ্রামের এক মহিলার প্রসব যন্ত্রণা ওঠে। সঙ্গে সঙ্গে পরিবারের লোকেরা তাঁকে গোরক্ষপুর শহরে অবস্থিত মহিলা হাসপাতালে ভরতি করেন। কিছুক্ষণ বাদেই একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই মহিলা। আর তারপরই ওই সদ্যোজাতের নাম করোনা রাখার সিদ্ধান্ত নেন পরিবারের লোকেরা।

[আরও পড়ুন: লটারি কেটেই ভাগ্য বদল! করোনা আতঙ্কের দৌলতেই কোটিপতি শ্রমিক ]

 

এপ্রসঙ্গে ওই শিশুকন্যার কাকা নীতেশ ত্রিপাঠি বলেন, ‘এই ভাইরাস যে অত্যন্ত মারাত্মক তা নিয়ে কোনও সন্দেহ নেই। ইতিমধ্যে বিশ্বের প্রচুর মানুষের মৃত্যু হয়েছে এর জন্য। তবে আতঙ্কের জেরে অনেক ভাল অভ্যেসও তৈরি হয়েছে আমাদের। তাই এই ভাইরাস নিয়ে অযথা ভয় না পেয়ে সরকারের নির্দেশ মেনে চললেই আমরা সুরক্ষিত থাকব। আর মারণ ভাইরাসের বিরুদ্ধে মানুষের ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে এই শিশু।’

[আরও পড়ুন: স্ত্রীকে লুকিয়ে প্রেমিকার সঙ্গে ইটালি ভ্রমণ, করোনায় আক্রান্ত যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে