৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাঁদের বুকে হাঁটছেন মহাকাশচারী। এবড়ো-খেবড়ো চন্দ্রপৃষ্ঠে খুব সোমঝে পা ফেলতে হচ্ছে তাঁকে। অত্যন্ত সন্তর্পনে এগিয়ে চলেছেন তিনি। কিন্তু একী! তাঁর ঠিক পাশ দিয়ে চলে গেল একটি অটো! পিছনে আরও দু-একটা গাড়ি দাঁড়িয়ে। ব্যাপারটা কী? না, চন্দ্রপৃষ্ঠ নয়, আসলে রাস্তা দিয়েই মহাকাশচারীর পোশাক পরে ঘুরছেন এক ব্যক্তি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। এই এটিই এখন চর্চার বিষয়।

[আরও পড়ুন: পাক দূতাবাসের সামনে শিখ বিক্ষোভ, পুড়ল ইমরানের কুশপুতুল]

ঘটনা বেঙ্গালুরুর। চিত্রশিল্পী বাদল নঞ্জুনদাস্বামী থ্রি ডি স্ট্রিট আর্টের মধ্যে দিয়ে এমনই অদ্ভুত কাণ্ড ঘটিয়ে তার ভিডিও নেটদুনিয়ায় পোস্ট করেছেন। আসলে শহরের রাস্তার বেহাল দশা সরকারের সামনে তুলে ধরতেই এমন অভিনব প্রতিবাদের পথ বেছে নিয়েছেন তিনি। রাস্তার মধ্যে খানাখন্দ পেরিয়ে প্রতিদিন এভাবেই যাতায়াত করতে হয় সাধারণ মানুষকে। আর বৃষ্টিতে সেখানে জল জমে গেলে তো আর কথাই নেই। দিনের পর দিন পথঘাটের এমন করুন অবস্থা দেখেও কোনও পদক্ষেপ করেনি সরকার। আর তাই একেবারে অন্যরকমভাবে প্রতিবাদ জানিয়েছেন বাদল। ভিডিওটির সঙ্গে তিনি লিখেছেন, ‘হ্যালো BBMP কমিশনার’। ভিডিও পোস্ট করার কয়েক ঘণ্টার মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। বাদলের এমন প্রতিবাদের প্রশংসা করেছেন নেটিজেনরা।

এ শহরের রাস্তাঘাট দেখভালের দায়িত্বে রয়েছে ব্রুহত বেঙ্গালুরু মহানগর পালিকে বা বিবিএমপি। তাদের নজর কাড়তেই এই প্রতিবাদ। যদিও তাদের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে এই প্রথমবার নয়। এর আগেও সরকারের ঘুম ভাঙাতে নানা পদক্ষেপ করেছেন বাদল। গত জুনে রাস্তার মাঝে একটি হাতে তৈরি বিরাট আকারের কুমীর রেখে দিয়েছিলেন তিনি। খানাখন্দের চেহারাটা যাতে স্পষ্ট চোখে পড়ে। গত বছর আবার রাস্তার গর্তের চারদিকে একটি বিশাল মাকড়শার জাল এঁকে দিয়েছিলেন তিনি। এবার রাস্তায় মহাকাশচারীর কাণ্ডকারখানা দেখে বিবিএমপি নড়েচড়ে বসে কিনা, সেটাই দেখার।

[আরও পড়ুন: অশান্তির জেরে প্রেমিকার সামনেই মরণঝাঁপ, নদী থেকে উদ্ধার যুবকের দেহ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং