BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দোকানের বাইরে পাহারায় মুণ্ডহীন নিরাপত্তারক্ষী! কীভাবে সম্ভব? ছবি দেখে তাজ্জব নেটদুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: May 14, 2022 10:47 am|    Updated: May 14, 2022 11:02 am

Optical illusion of headless guard surprised netizens | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, নিজের চোখে দেখলে, কোনও বিষয় বেশি বিশ্বাসযোগ্য হয়ে ওঠে। কিন্তু কখনও কখনও এমন জিনিসেও চোখ আটকে যায়, যা সেই বিশ্বাসেই জোর ধাক্কা দেয়। তেমনই একটি অবিশ্বাস্য ছবি ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে শোরগোল! যেখানে দেখা যাচ্ছে, একটি দোকানের বাইরে পাহারা দিচ্ছেন মুণ্ডহীন এক নিরাপত্তারক্ষী!

হ্যাঁ, ঠিকই পড়েছেন এবং যে ছবিটি দেখছেন, সেটিই তার প্রমাণ। এই ছবিই এখন নেটদুনিয়ায় ভাইরাল। স্বাভাবিক ভাবেই বিরল এই ছবি কৌতূহল বাড়িয়েছে নেটিজেনদের। সচরাচর যে জিনিস দেখা যায় না, তা নজরে পড়তেই শুরু হয়েছে জোর চর্চা। একেবারে জীবন্ত মানুষের মতোই ইউনিফর্ম গায়ে দোকানের বাইরে বসে একজন নিরাপত্তা কর্মী। অথচ ধরের উপর থেকে গায়েব মাথাই! অনেকেই প্রশ্ন তুলেছেন, কীভাবে এমনটা সম্ভব?

headless

[আরও পড়ুন: যৌতুকে মেলেনি মোটরবাইক, রাগে ছ’বছরের শালার গলায় সিঙারা ঢুকিয়ে খুন জামাইবাবুর!]

আসলে গোটা বিষয়টা সম্ভব হয়েছে অপটিক্যাল ইলিউশনের (Optical illusion) মাধ্যমে। প্রযুক্তির উন্নতিতে এমন অনেক জিনিস তৈরি করে ফেলা যায়, যা রীতিমতো চমকে দেওয়ার মতো। অনেক সময় আবার শুধু সঠিক ক্যামেরা অ্যাঙ্গেলই এ ধরনের বিস্ময়কর ছবির জন্ম দেয়। সাধারণ কিছু এডিটিং টুল ব্যবহার করেও ইলিউশন তৈরি করা সম্ভব। তবে কিছু অপটিক্যাল ইলিউশন বোঝা সত্যিই কঠিন হয়ে ওঠে। সেই বিস্ময় মনের মধ্যে গেঁথে যায়। আর নিরাপত্তারক্ষীর এ ছবি যেন তারই অন্যতম। গত ২ মে ছবিটি সোশ্যাল প্ল্যাটফর্মে পোস্ট করা হয়েছিল। তারপর থেকেই তা অবাক করছে নেটাগরিকদের। তাঁর মাথাটি এমন ভাবে রাখা যে দেখে মনে হচ্ছে ধরের উপর থেকে মুন্ডু উধাও হয়ে গিয়েছে।

ছবিটি দেখে অনেকের দাবি, এডিটিংয়ের কারিকুরিতেই এমনটা সম্ভব হয়েছে। আবার অনেকে চিত্রগ্রাহকের নিখুঁত হাতের প্রশংসা করেছেন। এক নেটিজেন আবার মজা করে লিখেছেন, “এই নিরাপত্তারক্ষী নিশ্চিতভাবেই নিরাপত্তারক্ষীদের মাথা নন। কারণ এঁর তো মাথাই নেই।” তবে কৃতিত্ব যার-ই হোক, সোশ্যাল মিডিয়ায় আপাতত ‘হটকেক’ এই ছবি।

[আরও পড়ুন: তাজমহলের শিল্পীদের হাত সত্যিই কেটে নিয়েছিলেন শাহজাহান? জানুন আসল কাহিনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে