১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দুদের দীপাবলির শুভেচ্ছা জানাতে গিয়ে এ কী করলেন পাকিস্তানের মন্ত্রী! শোরগোল নেটদুনিয়ায়

Published by: Paramita Paul |    Posted: November 5, 2021 4:51 pm|    Updated: November 5, 2021 5:04 pm

Pakistan's Sindh Chief Minister posts Holi message on Diwali, trolled | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার দেশজুড়ে পালিত হয়েছে দীপাবলি (Diwali)। আমেরিকা থেকে ব্রিটেন, বিভিন্ন রাষ্ট্রপ্রধানেরা ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। বাদ পড়েননি পাকিস্তানের মন্ত্রীও। কিন্তু তিনি শুভেচ্ছা জানাতেই সোশ্যাল মিডিয়াজুড়ে শোরগোল পড়ে যায়। কী এমন লিখছিলেন তিনি?

শুক্রবার টুইটারে দীপাবলির শুভেচ্ছা জানান পাকিস্তানের সিন্ধুপ্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ (Murad Ali Shah)। কিন্তু সেই শুভেচ্ছা জানাতে গিয়ে বিপত্তি বাঁধালেন তিনি। টুইটারে নানা রঙ-আবিরে সজ্জিত দোলের দিনের নিজের ছবি পোস্ট করে বসেন ওই মন্ত্রী। সঙ্গে লেখেন ‘হ্যাপি হোলি’। তাঁর এহেন ‘ভুল’ দেখে হেসে খুন নেটিজেনেরা। কেউ কেউ অবশ্য বেজায় চটেছেন।

 

 

[আরও পড়ুন: রাস্তায় শুয়ে দিন কাটত, আজ প্রায় তিনশো কোটির মালিক আমেরিকার এই যুবক]

পোস্ট করার পর নিজের ভুল বুঝতে পেরে টুইটটি তড়িঘড়ি মুছে ফেলেন সিন্ধুপ্রদেশের মুখ্যমন্ত্রী। কিন্ত ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াজুড়ে শুরু হয় নিন্দার ঝড়। কেউ কেউ অবশ্য স্রেফ মজাই করেছে পাকিস্তানের মন্ত্রীর পোস্ট নিয়ে। ইসলামাবাদের এক সাংবাদিক মুরতাজা সোলাঙ্গি মুখ্যমন্ত্রীর পোস্টের স্ক্রিনশট টুইটারে পোস্ট করে লেখেন, “খুবই দুঃখজনক ঘটনা। পাকিস্তানের মধ্যে সিন্ধু প্রদেশেই সবচেয়ে বেশি হিন্দু বসবাস করেন। সেখানকার মুখ্যমন্ত্রীর দপ্তরের কর্মীদের হিন্দুদের অনুষ্ঠানের মধ্যে পার্থক্য সম্পর্কে অজ্ঞতা নিঃসন্দেহে বেদনাদায়ক।”

 

[আরও পড়ুন: OMG! ঘর পরিষ্কার করতে গিয়ে ২০ কোটি টাকার হিরে খুঁজে পেলেন বৃ্দ্ধা! তারপর…]

যদিও অন্যান্য টুইটে সিন্ধুপ্রদেশের মুখ্যমন্ত্রীকে নিয়ে নিছকই মজা করা হয়েছে। কটাক্ষ করা হয়েছে তাঁকে। টুইটারে লেখা হয়, “এরকম হয়েই থাকে। এত নিন্দার কিছু হয়নি।” কেউ আবার লেখেন, “বোকামির চূড়ান্ত।” সবমিলিয়ে দীপাবলির দিন ‘দোলযাত্রা’র শুভেচ্ছা জানিয়ে বিপাকে পাকিস্তানের এই মন্ত্রী। 

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে