১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ছাগীর কাছে যাওয়ায় ‘প্রেমিক’ ছাগলকে পিটিয়ে খুন! থানায় দায়ের অভিযোগ

Published by: Sulaya Singha |    Posted: July 18, 2021 4:26 pm|    Updated: July 18, 2021 5:38 pm

Police Receives Complaint of Murder After Billy Goat Killed in Bihar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভালবাসার টানে সব বাধা ভেঙে প্রেমিক ছুটে যায় প্রেমিকার কাছে। কখনও সে গল্পের হ্যাপি এন্ডিং হয় তো কখনও আবার পরিবারের লোক ভিলেন হয়ে কাহিনির ট্র্যাজিক এন্ড ঘটায়। মানব সমাজে চিরকালই ঘটছে এ ঘটনা। কিন্তু ভাবুন তো, যদি ছাগলের সঙ্গেও এমনটা হয়ে থাকে! না, অলীক কল্পনা নয়, বাস্তবেই এমনটা হয়েছে। এ কাহিনির শেষটা অবশ্য সুখের হল না। ছাগীর সঙ্গে দেখা করতে যাওয়ায় তার মালিকের হাতে প্রাণই খোয়াতে হল ছাগলকে।

হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনই আজব ঘটনা ঘটেছে বিহারে (Bihar)। বৃহস্পতিবার সে রাজ্যের চৌরাসিয়া গ্রামে নেহাতই নিরীহের মতো ছাগীর কাছাকাছি পৌঁছে গিয়েছিল ছাগলটি। কিন্তু অদৃষ্টের পরিহাস। ছাগলকে দেখেই মেজাজ হারায় ছাগীর মালিক সিপু রাম। প্রাণে মেরে ফেলে ছাগলটিকে। তবে হাত গুটিয়ে বসে থাকেননি ছাগলের মালকিন রাধা দেবীও। সোজা থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগ, “পাশের বাড়ির ছাগীর কাছে গিয়েছিল আমার ছাগলটা। বিষয়টা সিপুর চোখে পড়তেই তেলেবেগুনে জ্বলে ওঠে সে। আমার পোষা ছাগলটাকে মারতে শুরু করে। আমি তখন খেতে ছিলাম। একজন এসে আমায় খবর দিতেই ছুটে যাই সিপুর বাড়ি। গিয়ে দেখি একটা বেত হাতে দাঁড়িয়ে সিপু। মাটিতে লুটিয়ে পড়ে আমার পোষ্যটি। ছাগলটি ওর বাড়িতে ঢোকার জন্য আমাকে এর ফল ভোগ করতে হবে বলে হুমকিও দেয় সিপু।”

[আরও পড়ুন: স্বাধীনতার স্বাদ! মুক্তিদাতাকে ভালবাসার বাঁধনে জড়িয়ে ধরল Chimpanzee]

এভাবে একটা নিরীহ প্রাণীতে ‘হত্যা’ করার জন্য সিপু রামের কঠোর শাস্তির দাবি তুলেছেন রাধা। পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা রাধার আশা, তিনি সুবিচার পাবেন। এমন একটা সামান্য কারণের জন্য পোষ্যকে হারাতে হয়েছে বলে শোকাহত রাধা দেবী।

তবে এই প্রথম নয়, বিহারের কইমুর জেলায় এমন ঘটনা আগেও ঘটেছে। বছর দুয়েক আগে একটি পাখি মারার অভিযোগে সাতজনের নামে অভিযোগ দায়ের করা হয়েছিল। এবার শিরোনামে এল ছাগলের মৃত্যুর ঘটনা। পুলিশ জানিয়েছে, তার দেহের ময়নাতদন্ত হয়েছে। রিপোর্টের অপেক্ষায় রয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: Uttar Pradesh: ২০ বছর লিভ-ইনে থাকার পর ছেলের সামনেই বিয়ে সারলেন দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement