৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এই রেস্তরাঁতে গেলেই পাবেন ‘সোনার বিরিয়ানি’, দাম কত জানেন?

Published by: Abhisek Rakshit |    Posted: March 28, 2021 8:35 pm|    Updated: March 28, 2021 8:35 pm

Priced at nearly Rs 20,000, this 23 karat ‘gold biryani’ is baffling people online | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরিয়ানি! চিকেন হোক বা মাটন, নাম শুনলেই জিভে জল চলে আসতে বাধ্য। তবে একেক জায়গার বিরিয়ানির বিশেষত্ব একেক রকম হয়। রান্নার উপাদানও আলাদা হয়। তেমনই দামেও দেখা যায় হেরফের। কিন্তু কখনও কি সোনার বিরিয়ানির নাম শুনেছেন? অর্থাৎ যে বিরিয়ানি তৈরিতে ব্যবহার করা হয়েছে সোনা! শুনতে অবাক লাগলেও সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) এমনটা কিন্তু বাস্তবেই পাওয়া যায়।

আসলে দুবাইয়ের একটি রেস্তরাঁয় মিলছে সোনার তৈরি বিরিয়ানি। জানা গিয়েছে, প্রায় ২৩ ক্যারেট ভোজ্য সোনা দিয়ে এই বিরিয়ানি তৈরি করা হয়। শুধু তাই নয়, সেটি পরিবেশনও করা হয় সোনার থালা-বাটিতে। তবে এর দাম কত জানেন? এক হাজার দিরাম। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২০ হাজার টাকা। ইতিমধ্যে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে এই সোনার বিরিয়ানির ছবি। নেটিজেনদের প্রত্যেকেই মুগ্ধ এই বিরিয়ানি দেখে।

[আরও পড়ুন: এমনটাও সম্ভব! মাত্র ১৬৩ টাকার খাবার অর্ডার করে ৩ কোটি টাকা ঘরে তুললেন মহিলা]

সম্প্রতি বোম্বেবরো নামে সংযুক্ত আরব আমিরশাহির ওই রেস্তরাঁ নিজেদের ইনস্টাগ্রাম পেজে একটি ছবি পোস্ট করেন। সেখানেই বিরিয়ানিটির বিষয়টি প্রকাশ্যে আসে। কিন্তু কী কী থাকে ওই সোনার বিরিয়ানিটিতে? রেস্তরাঁর পক্ষ থেকে জানানো হয়েছে, বিরিয়ানিটিতে মোট তিন ধরনের ভাত থাকে। বিরিয়ানি রাইস, কিমা রাইস এবং হোয়াইট ও স্যাফ্রন রাইস। এছাড়া থাকে বেবি পটেটো, সেদ্ধ ডিম, মিন্ট, ভাজা কাজুবাদাম, বেদানা এবং ভাজা পেঁয়াজ। শুধু তাই নয়, সঙ্গে ভোজ্য সোনার পাতায় মোড়া মাংসের পদও দেওয়া হয় সঙ্গে। থাকে রায়তা, চাটনিও।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Bombay Borough | Dubai (@bombayborough_uae)

[আরও পড়ুন: গল্প দেব তো অল্প নয়! জিতলেই সবাইকে আইফোন, চাঁদে পাঠানোর প্রতিশ্রুতি নির্দল প্রার্থীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে