×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তরাঁয় ঢুকে পছন্দের টেবলটি বেছে নিয়ে চেয়ার টেনে বসলেন। ‘ওয়েটার…।’ বলে হাঁক দিতেই দেখলেন আপনার দিকে এগিয়ে আসছে একটি রোবট! অবাক হওয়ার মতোই ঘটনা! এমন অভিজ্ঞতা তো আর সচরাচর হয় না। কিন্তু এ দেশের বুকেই এবার এমন অভিনব অভিজ্ঞতা হতে পারে আপনারও। যেখানে আপনার অর্ডার নেওয়া থেকে শুরু করে খাবার পরিবেশন পর্যন্ত করবে যন্ত্রমানবরাই।

হায়দরাবাদে প্রথমবার এমন একটি রেস্তরাঁ খুলেছে। নাম রোবো কিচেন। রেস্তরাঁর মালিক মণিকান্ত বলছেন, “এখানে উপস্থিত প্রত্যেককে নিজে হাতে খাবার এগিয়ে দেবে রোবটরা। আর সেটাই আমাদের রেস্তরাঁর ইউএসপি। বয়স্ক মানুষরা গোটা বিষয়টা দারুণ উপভোগ করছেন। আর ভালবেসে এদের নাম রাখা হয়েছে ‘বিউটি সার্ভিং রোবট’।” খাবার পরিবেশনের পাশাপাশি খাবারের অর্ডার দেওয়ার ক্ষেত্রেও রয়েছে নতুনত্ব। প্রত্যেকটি টেবিলে রয়েছে একটি করে ট্যাব। সেই ট্যাবের মাধ্যমেই মেনু দেখে পছন্দের খাবার অর্ডার করে দিতে পারবেন ভোজন রসিকরা। রেস্তরাঁর রান্নাঘরে বসেই অর্ডার পেয়ে যাবেন শেফরা। তারপরই ‘বিউটি সার্ভিং রোবট’রা খাবার হাতে হাজির হবেন টেবিলের সামনে। এমন অভিনব রেস্তরাঁয় খাবার মজা কেউই হাতছাড়া করতে চাইছেন না। তাই যতদিন যাচ্ছে, ততই বাড়ছে ভোজনবিলাসীদের সংখ্যা।

[আনারস দিয়ে তৈরি হচ্ছে শাড়ি-গয়না! ব্যাপারটা কী?]

কিন্তু দিনভর কাজ করে কি রোবটরা হাঁপিয়ে যাচ্ছে না? তারা কী খাওয়া-দাওয়া করছে? রেস্তরাঁ মালিক জানাচ্ছেন, তাদের মেনুতে রয়েছে শুধুই চার্জিং। অর্থাৎ তিন ঘণ্টা চার্জ করলেই সারাদিন মন দিয়ে, হাসি মুখে রেস্তরাঁয় আগত মানুষদের পরিষেবা দেয় তারা। আপাতত এখানে চারজন রোবট কর্মী রয়েছেন। কর্তৃপক্ষের ইচ্ছা, প্রযুক্তির আরও উন্নতি ঘটানো। যাতে আগতদের সঙ্গে কথাবার্তাও বলতে পারে রোবটরা।

তবে এই প্রথমবার নয়, এর আগে চেন্নাইয়ে একটি রোবট চালিত রেস্তরাঁর উদ্বোধন হয়েছিল। সেটি জনপ্রিয় হতেই একই ধাঁচের আরও একটি রেস্তরাঁ তৈরি হয়। যেখানে ভোজন রসিকদের সঙ্গে গল্পও করে মহিলা রোবটরা। এবার হায়দরাবাদের রেস্তরাঁটিও সে পথেই হাঁটতে চলেছে।

[শরীরে আকর্ষণ, ছুঁতেই বিষ! সুন্দরী ফুলের ট্র্যাজিক কাহিনি]

আরও পড়ুন

ট্রেন্ডিং