২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেন রেস্তরাঁর বিল ১.৩ কোটি! নেটদুনিয়া তোলপাড় হতেই ছবি পোস্ট করে কারণ জানালেন রাঁধুনি

Published by: Biswadip Dey |    Posted: November 21, 2022 2:14 pm|    Updated: November 21, 2022 2:14 pm

Salt Bae shares clip of 24 karat gold-coated steak। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তরাঁর বিল কিনা ১ কোটিরও বেশি! শুনতে অবাক লাগলেও আবু ধাবির (Abu Dhabi) এক রেস্তরাঁয় খাওয়ার পর প্রায় দেড় কোটি টাকার বিল ধরানো হল এক ব্যক্তিকে। স্বাভাবিক ভাবেই সেই বিলের ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। এরপরই রীতিমতো জনরোষের মুখে পড়েন রেস্তরাঁর মালিক ও সেলেব রাঁধুনি নুসরত গোকচা, যিনি নেটমাধ্যমে সল্ট বে নামে পরিচিত। রাতারাতি ওই রেস্তরাঁর র‌্যাঙ্ক পড়ে গিয়েছে। একটি জনপ্রিয় ওয়েবসাইটে দেখা যাচ্ছে সেটি পেয়েছে পাঁচে দুই! এহেন পরিস্থিতিতে বিতর্ক থেকে বাঁচতে সল্ট বে শেয়ার করলেন একটি ক্লিপ। সেই ক্লিপে দেখা গেল ২৪ ক্যারাট সোনায় মোড়ানো স্টিকের ছবি।

বিতর্কের সূত্রপাত বিলটিকে ঘিরে। সেখানে দেখা যাচ্ছে, এক ক্রেতার টেবিলে ১ লক্ষ ৪০ হাজার ৫৮৪ পাউন্ডের বিল। ভারতীয় মুদ্রায় যা ১ কোটি ৩০ লক্ষ টাকা। তার উপর কর হিসেবে যোগ করা হয় আরও ৭ হাজার টাকা! এই বিলের ছবি প্রকাশ করে বেশ গর্ববোধ করেন সল্ট। তারপর থেকেই দানা বাঁধে বিতর্ক।

Salt-bae

[আরও পড়ুন: ৩ ধর্ষক-খুনিকে বেকসুর খালাস মামলা: ‘সুপ্রিম’ রায়কে চ্যালেঞ্জ দিল্লির কেজরি সরকারের]

24K Gold steak

জানা গিয়েছে, ওই রেস্তরাঁয় শুধু ওয়াইন খেলেই দিতে হয় ১ লক্ষ ১৫ হাজার পাউন্ড। এমনকী মাংসের একটি সিঙ্গল স্টিকেরই দাম ১ হাজার পাউন্ড। ফলে বিতর্ক এই রেস্তরাঁর নিত্য সঙ্গী। কিন্তু বিতর্ক সবচেয়ে বেশি ঘনিয়েছে সাম্প্রতিক বিলটিকে ঘিরেই। বহু নেটিজেনের দাবি, এই বিপুল অর্থ এভাবে খাবারের দাম হিসেবে দেওয়ার থেকে ওই টাকায় বহু দরিদ্র ও অভুক্ত শিশুকে খাওয়ানো উচিত ছিল।

কিন্তু সল্ট বে যে এই ধরনের সমালোচনাকে আমল দিচ্ছেন না, তা পরিষ্কার হয়ে গেল তাঁর নতুন পোস্টে। ইনস্টাগ্রামের স্টোরিতে ২৪ ক্যারাট গোল্ডে মোড়া স্টিকের এক ক্লিপ শেয়ার করলেন তিনি। যেন বিলের ওই বিপুল অঙ্কের পিছনে কী কারণ, সেটাই ইঙ্গিত করলেন। কিন্তু তাঁর এহেন সাফাইয়ের পর কি সমালোচনা কমবে? সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: মুসলিম ইতিহাস ধ্বংস করতেই ধর্মীয় স্থানের নামবদল! মোদির দ্বারস্থ শিয়া ধর্মগুরুরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে