BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! শার্ট না পরেই সুপ্রিম কোর্টের ভারচুয়াল শুনানিতে হাজির যুবক, তারপর?

Published by: Paramita Paul |    Posted: December 1, 2020 5:16 pm|    Updated: December 1, 2020 5:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকালে বাড়ি থেকেই চলছে অফিস। তাই পরিপাটি করে ফর্মাল শার্ট-প্যান্ট-জুতো পরার বালাই নেই। সেসবের ঠাঁই হয়েছে আলমারিতে। ভিডিও কনফারেন্সে মিটিং হলে গায়ে একটা শার্ট চাপিয়ে বসে পরলেই হল। কেউ কেউ তো আবার সেটুকু নিয়মও মানছেন না।

সরকারি-বেসরকারি অফিসের ক্ষেত্রে তাও বা মানিয়ে নেওয়া যায়। কিন্তু এ ঘটনা যদি আদালতে ঘটে। তাও আবার সুপ্রিম কোর্টে (Supreme Court)। মঙ্গলবার এমন ঘটনাই ঘটে গেল শীর্ষ আদালতে ভারচুয়াল শুনানি চলাকালীন। আর তাতেই রেগে আগুন বিচারপতিরা।

[আরও পড়ুন : দক্ষিণ আফ্রিকার সমুদ্র সৈকতে হদিশ নীল ড্রাগনের! হতবাক নেটিজেনরা]

এদিন বিচারপতি এল নাগেশ্বর ও বিচারপতি হেমন্ত গুপ্তার ভারচুয়াল বেঞ্চে শুনানি ছিল। শার্ট ছাড়া খালি গায়ে এক ব্যক্তি সেই শুনানিতে ঢুকে পড়ে। তবে তিনি অভিযুক্ত নাকি আইনজীবী সে সম্পর্কে বিস্তারিত তথ্য মেলেনি। কিন্তু এই ঘটনায় বিরক্ত হন বিচারপতিরা। বলেন, “গত সাত-আট মাস ধরে ভিডিও কনফারেন্সে শুনানি চলছে। সেই সময় বারবার এ ধরণের ঘটনা ঘটছে। এটা হওয়া উচিৎ নয়। আদালতের ন্যূনতম নিয়মকানুন মেনে চলা উচিৎ।” উল্লেখ্য, করোনাকালে সংক্রমণ থেকে বাঁচতে সুপ্রিম কোর্টে ভারচুয়াল শুনানি চলছে। ফলে বাড়ি থেকেই ভিডিও কলের মাধ্যমে সওয়াল জবাব হচ্ছে। এর মাঝেই বারবার এ ধরণের বিতর্কিত ঘটনা ঘটায় বিরক্ত বিচারপতিরাও।

প্রসঙ্গত, ২৬ অক্টোবর বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের এজলাসে শুনানি চলাকালীন একই ধরণের একটি ঘটনা ঘটে। দেখা যায়, এক আইনজীবী পোশাক ছাড়াই শুনানিতে সওয়াল করতে চলে এসেছেন। তাঁকেও রীতিমতো ধমক দেন বিচারপতি। তারপরেও পরিস্থিতির উন্নতি হয়নি।

[আরও পড়ুন : গল্প নয়, সত্যি! ময়নাতদন্তের টেবিলে সটান উঠে বসল ‘মৃতদেহ’, যন্ত্রণায় জুড়ল চিৎকার]

জুন মাসে ভারচুয়াল শুনানি চলাকালীন দেখা যায় এক আইনজীবী টিশার্ট গায়ে জড়িয়ে বিছানায় শুয়ে শুয়ে আদালতে সওয়াল করছেন। সেই সময় শীর্ষ আদালত নির্দেশিকা জারি করে জানিয়েছিল, শুনানি চলাকালীন নির্দিষ্ট পোশাকবিধি মানতে হবে। আদালতের নিয়ং মেনে হাজিরা দিতে হবে। কিন্তু কে শোনে কার কথা! 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement