২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৭ বছরে একদিনও ছুটি নেননি, স্বীকৃতিস্বরূপ দেড় কোটি টাকা ‘উপহার’ পেলেন কর্মী!

Published by: Sulaya Singha |    Posted: June 29, 2022 12:49 pm|    Updated: June 29, 2022 12:49 pm

This employee didn't take a single leave in 27 years, got Rs 1.5 crore donation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে কষ্ট করলে কেষ্ট মেলে। কাজের প্রতি একনিষ্ঠ হলে দেরি করে হলেও তার পুরস্কার যে ঠিকই পাওয়া যায়, সে কথাই প্রমাণ করলেন এক বেসরকারি সংস্থার কর্মী। দীর্ঘ ২৭ বছরের কর্মজীবনে কখনও ছুটি নেননি। আর তারই স্বীকৃতি স্বরূপ সেই কর্মী পেলেন দেড় কোটি টাকা!

একটি বেসরকারি ফুড চেন সংস্থার কর্মী কেভিন ফোর্ড। গত ২৭ বছরের কর্মজীবনে একদিনও ছুটি নেননি তিনি। এমনকী, সপ্তাহান্তে কোনও অফডেও নিতেন না। কাজের প্রতি তাঁর এই ভালবাসা, একনিষ্ঠ আচরণে মুগ্ধ সংস্থাও। সেই কারণেই একগুচ্ছ উপহার দিয়ে একটি ব্যাগ তুলে দেওয়া হয় কেভিনের হাতে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাঁর সেই উপহার পাওয়ার দৃশ্য। যেখানে ব্যাগ থেকে একের পর এক জিনিস বের করে দেখাচ্ছেন কেভিন। পেন থেকে চকোলেট, মেমেন্টো, সিনেমার টিকিট ইত্যাদি নানা ছোটখাটো উপহারে ভরে গিয়েছে তাঁর ব্যাগ। কিছু দিয়েছে কোম্পানি আর বাকিটা সহকর্মীরা। কিন্তু এর চেয়েও বড় উপহার তাঁর কাছে এসেছে মেয়ের হাত ধরে।

[আরও পড়ুন: দ্রৌপদী মুর্মুকে নিয়েও পদ্মে গোলমাল, ফের প্রকাশ্যে বঙ্গ বিজেপির অন্তর্কলহ]

কেভিনের মেয়ে সেরিনা অনলাইনে অনুদানের জন্য একটি পেজ তৈরি করেছিলেন। যেখানে তিনি জানিয়েছিলেন, দীর্ঘ ২৭ বছর তাঁর বাবা টানা কাজ করে চলেছেন। নিজের ছেলে-মেয়েকে ভালভাবে লেখাপড়া করাতে, সংসার চালাতে তাঁর এই আত্মত্যাগ। বাবাকে ধন্যবাদ স্বরূপ অনুদানের আবেদন করেছিলেন সেরিনা। সেই আবেদনেই মেলে বিপুল সাড়া। ইতিমধ্যেই দেড় কোটি টাকারও বেশি অর্থ জমা পড়েছে কেভিনের ঝুলিতে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কেভিনের ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা। জানা গিয়েছে, এর পর থেকে আরও বেশি পরিমাণে অনুদান এসে পৌঁছচ্ছে কেভিনের কাছে। সকলকে পাশে পাওয়ায় উচ্ছ্বসিত মেয়ে সেরিনাও। তবে নেটিজেনদের একাংশের মতে, কোম্পানি তাঁকে এই একনিষ্ঠতার জন্য যে উপহার দিয়েছে, তা যথেষ্ট নয়। এর চেয়ে অনেক বেশি কিছু পাওয়া উচিত তাঁর।

[আরও পড়ুন: ঝালদা উপনির্বাচনে জয়ী নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন, চন্দননগরে জিতলেন বামপ্রার্থী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে