৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাসে কোটি টাকার উপর আয় ৬ বছরের খুদের, কীভাবে জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 11, 2017 3:40 pm|    Updated: September 19, 2019 6:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মোটে ছয়। উপার্জনের এই মুহূর্তে কোনও দরকার নেই। তাগিদও নেই। কিন্তু প্রায় বিনা আয়াসেই কোটি টাকা রোজগার করে খুদেটি। তাও নিজের পছন্দের কাজটি করেই। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। মার্কিন মুলুকের রায়ান এখন উপার্জনের নিরিখে নাম লিখিয়ে ফেলেছে ফোবর্সেও।

বিস্ফোরণে কাঁপল নিউ ইয়র্ক, আশঙ্কা জঙ্গিহানার ]

তা কী করে সে? কেন এত টাকার বর্ষা তার দৌলতে? আসলে সে কিছুই করে না প্রায়। শুধু তার পছন্দের খেলনাগুলি কীরকম লাগে, তাইই ব্যাখ্যা করে। তা তার বয়সি সব ছেলেপুলেরাই খেলনা ভালবাসে। নিজের পছন্দের খেলনা নিয়ে কথা বলতেও ভালবাসে। কোথায় রায়ান টেক্কা দিয়ে গেল বাকি সবাইকে? এর নেপথ্যে অবশ্য আছে রায়ানের অভিভাবকরা। তার যখন বছর চারেক বয়স, তখন একটি ইউ টিউব চ্যানেল খোলা হয়। নাম দেওয়া হয় রায়ানের নামেই। রায়ান তার পছন্দের খেলনাগুলি নিয়ে কথা বলত। তা ভিডিও করে তুলে দেওয়া হত ইউ টিউবে। দেখতে দেখতে রায়ানের ভিডিও বেশ জনপ্রিয়তা পেতে শুরু করে। বিশ্বের বিভিন্ন প্রান্তের অভিভাবকরা ইউটিউব সার্চ করে পৌঁছে যেতেন রায়ানের চ্যানেলে। আর দেখে নিতেন, তার বয়সি বাচ্চারা ঠিক কোন খেলনা পছন্দ করছে। সে খেলনার খুঁটিনাটি ইত্যাদি। যত জনপ্রিয়তা বাড়ে, তত বাড়ে দর্শকসংখ্যা। পাল্লা দিয়ে বাড়ে উপার্জনও। ক্রমে দেখা যাচ্ছে, ছয় বছরের বয়সের রায়ান ইউটিউব থেকে উপার্জন করেছে কোটি টাকারও বেশি।

শুধু খেলনা নয়, নিজের পছন্দের লজেন্সের কথাও শোনায় সে। যাকে অনেকটা রিভিউ বলা যেতে পারে। তবে রায়ানের রিভিউয়ের একটাই বৈশিষ্ট্য, সেখানে কোনও ভেজাল নেই। শিশুমনে যা ভাল লাগে, সে তাই অকপটে বলে দেয়। স্বাভাভিকভাবেই অভিভাবকরা শিশুমনে নাগাল পেতে পারে রায়ানের মাধ্যমেই।

[ নাবালিকাদের যৌন নিগ্রহের অভিযোগ, সাসপেন্ড ডিজনির আধিকারিক ]

২০১৭’য় ইউ টিউব থেকে সবথেকে বেশি উপার্জনের নিরিখে রায়ানের চ্যানেলকেই শীর্ষে রেখেছে ফোর্বস। এমনকী জনপ্রিয় ইউ টিউব ব্যক্তিত্ব লিলি সিংকেও ছাপিয়ে গিয়েছে সে। খেলনার শখ তো অনেকেরই থাকে। কিন্তু খেলতে খেলতে এরকম উপার্জন করতে পারে ক’জনে!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement