BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অলৌকিক! সমুদ্র থেকে ভেসে আসছে সোনা-রুপোর গয়না, হতবাক গ্রামবাসীরা

Published by: Soumya Mukherjee |    Posted: December 17, 2020 7:31 pm|    Updated: December 17, 2020 7:31 pm

‘Treasure Washes Up on Venezuela’s Shore, Bringing Hope to a Village। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চমকের এই দুনিয়ায় প্রায় প্রতিদিনই অদ্ভুত সব ঘটনা ঘটে। কিছু আমরা জানতে পারি আবার অনেক ঘটনাই হারিয়ে যায় অজানার অন্তরালে। কয়েকটা আমাদের জীবন নষ্ট করে দেয় আর দু-একটা দেয় পুরো ভোলবদলে। সম্প্রতি সেই ধরনেরই একটা ঘটনা ঘটেছে ভেনেজুয়েলার একটি গ্রামে। সমুদ্র থেকে ভেসে আসছে সোনা ও রুপোর গয়না। ফলে করোনা ভাইরাসের তাণ্ডবের জন্য বেশিরভাগ মানুষ যখন ২০২০ সালকে অভিশাপের বছর বলে দোষারোপ করছে। ঠিক তখনই এই বছরকেই ভগবানের আর্শীবাদ হিসেবে মানছেন ওই গ্রামটির বাসিন্দারা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, কিছুদিন আগে আচমকা সমু্দ্র সৈকত থেকে একটি সোনার হার কুড়িয়ে পান ভেনেজুয়েলার ( Venezuela) প্রত্যন্ত গ্রাম গুয়াকার এক বাসিন্দা ইয়েলম্যান ল্যারেসা নামে এক ব্যক্তি। তাতে আবার যীশুখ্রিস্টের মা মেরির ছবি খোদাই করা ছিল। বিষয়টি জানাজানি হওয়ার পর গুয়াকা গ্রামের অন্য বাসিন্দারা এসেও সমুদ্র সৈকতে সোনা ও রুপোর গয়নার সন্ধান করতে শুরু করেন।

[আরও পড়ুন: বিলের চেয়ে ঢের বেশি অঙ্কের টিপস রেস্তরাঁকর্মীকে! ক্রেতার উদারতায় মুগ্ধ নেটদুনিয়া]

আর তাতে নাকি কাজও হয়েছে! প্রায় ২ হাজারের বেশি মানুষ বিভিন্ন ধরনের সোনা ও রুপোর গয়না কুড়িয়ে পেয়েছেন ওই গুয়াকা (Guaca) গ্রামের সমুদ্র সৈকত থেকে। কেউ কেউ আবার এক-দেড় হাজার ডলারে তা বিক্রিও করে দিয়েছেন সোনার দোকানে। করোনা মহামারীর কারণে বিশ্বের বেশিরভাগ জায়গাতেই মানুষ এখন আর্থিক সংকটে ভুগছেন। সেখানে এই ধরনের ঘটনায় আচমকা বদলে গিয়েছে আর্থিকভাবে অনন্নুত ওই এলাকায় মানুষদের জীবন।

[আরও পড়ুন: চুরি করতে গিয়ে মন্দিরের ভিতরেই ঘুমিয়ে পড়ল শীতকাতুরে চোর! তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে