Advertisement
Advertisement
Unusual jobs

ভুলেও কোমডে ফ্ল্যাশ করবেন না, এসে গেল ‘পটি’ বেচে কোটিপতি হওয়ার দিন!

কোটি টাকায় মানুষের মল কিনছে কেন ওই সংস্থা?

Unusual jobs company will pay Rs 1.4 crore for your poop
Published by: Kishore Ghosh
  • Posted:May 23, 2024 7:07 pm
  • Updated:May 23, 2024 7:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই হয়তো বলে ঘোর কলি! প্রাতঃকৃত্য করেও ফ্ল্যাশ না করার দিন এসে গেল। কারণ নিজের মল বিক্রি করে কোটিপতি হওয়ার সুযোগ এসে গিয়েছে। শুনেই ঘেন্না পাচ্ছে নিশ্চয়ই? অবাক হচ্ছেন বেজায়। হয়তো ভাবছেন, এসব কথার মানে কী! ব্যাপারটা অবাক করে দেওয়া হলেও মিথ্যে নয়। এই সুযোগ করে দিচ্ছে হিউম্যান মাইক্রোবস নামের একটি সংস্থা। কী প্রক্রিয়ায় আপনার ‘পটি’ কিনবে সংস্থাটি?

হিউম্যান মাইক্রোবসের দাবি, পরিমান অনুযায়ী একবার জমা করা মলের বিনিময়ে পেতে পারেন ৮১ হাজার টাকা। গোটা বছরে মল সংগ্রহ চুক্তি রীতিমতো আকর্ষণীয়। সেক্ষেত্রে বছরে আয় করতে পারেন সর্বোচ্চ ১ কোটি ৪০ লক্ষ টাকা। এই বিষয়ে বিজ্ঞাপনে হিউম্যান মাইক্রোবসের তরফে বলা হয়েছে, “কম বয়সি, শারীরিক ও মানসিক ভাবে সুস্থ হলে এই ওয়েবসাইটে আবেদন করুন। সংস্থাটি মল সংগ্রহ করবে আপনার থেকে। একবার মলের নমুনা জমা করলে মিলবে ৮১ হাজার টাকা। বচ্ছরকার চুক্তি শর্তে এক বছরের জন্য আপনার বাওয়েল মুভমেন্ট অর্থাৎ সারাদিনে আপনি কতবার মলত্যাগ করছেন, তার ধরন কেমন, তা পর্যবেক্ষণের অনুমতি দিলে পেয়ে যেতে পারেন ১ কোটি ৪০ লাখ টাকা।”

Advertisement

[আরও পড়ুন: স্বাতীর পাশে নির্ভয়ার মা, অভিযুক্তর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি কেজরিওয়ালের কাছে

প্রশ্ন উঠবে, কোটি টাকা দিয়ে মানুষের মল কিনছে কেন সংস্থাটি? যেহেতু হিউম্যান মাইক্রোবস পেটের রোগ নিয়ে গবেষণা করে থাকে। সংস্থার গবেষকদের দাবি, পেটের রোগের সঙ্গে জটিল মানসিক রোগেরও সম্পর্ক রয়েছে। এই সংস্থা সুস্থ মানুষের মলকে প্রক্রিয়াজাত করে, তার থেকে উপাদান নিয়ে পেটের রোগে ভোগা ব্যক্তির শরীরে ইনজেক্ট করে থাকে। এর ফলে গ্রাসট্রোইন্টেস্টেনাল সমস্যা দূর হয়। এই মহৎ কাজে সাহায্য করতে পারে আপনার মল। তবে কিনা হিউম্যান মাইক্রোবস সংস্থাটি মূলত আমেরিকা (America) এবং কানাডা (Canada) থেকেই মলের নমুনা সংগ্রহ করে। তবে বিশ্বের যে কোনও দেশের বাসিন্দাও তাদের এই প্রক্রিয়ায় অংশ নিতে পারেন।

Advertisement

[আরও পড়ুন: কর্নাটকের আর্জি, প্রজ্জ্বল রেভান্নার কূটনৈতিক পাসপোর্ট বাতিলের প্রক্রিয়া শুরু কেন্দ্রের]

প্রসঙ্গত, আজকের দিনে পায়ের নখ থেকে মাথার চুল, কোনও কিছুই আর ফেলনা নয়। সবেতেই জবরদস্ত আয়। সেই তালিকায় মলমূত্র এসে পড়লেও অবাক হওয়ার কিছু নেই। সেটাই বাস্তবে প্রমাণ করল হিউম্যান মাইক্রোবস নামে একটি সংস্থাটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ