১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেয়ে কোলেই সমাবর্তন অনুষ্ঠানে স্নাতক ডিগ্রি গ্রহণ মায়ের, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

Published by: Kishore Ghosh |    Posted: May 20, 2022 7:20 pm|    Updated: May 20, 2022 9:37 pm

Viral Video of Mama receives graduation degree while holding toddler in her arms | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা হওয়া মুখের কথা না! তার উপর এই তরুণী যখন একটু একটু করে মা হয়ে উঠছিলেন, অর্থাৎ যখন তিনি অন্তঃসত্ত্বা, সেই প্রতিকূল শারীরিক অবস্থাতেই চলছিল কঠিন সিলাবাসের পড়াশোনা। শেষ অবধি স্নাতক হয়েছেন। এর মধ্যে কন্যা সন্তানেরও জন্ম দিয়েছেন। সেই মেয়ে খানিক বড়ও হয়েছে। এবার মেয়েকে কোলে করেই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে তরুণী গ্রহণ করলেন স্নাতক ডিগ্রি। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। ভিডিও দেখে মুগ্ধ নেটিজেন।

তরুণী মায়ের নাম ক্যাসি। আমেরিকার (America) নিউ জার্সির রুটগার্স বিশ্ববিদ্যালয় (Rutgers University) থেকে সাংবাদিকতায় স্নাতক হয়েছেন তিনি। গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সাম্মানিক ডিগ্রি গ্রহণ করেন তিনি। ইনস্টাগ্রামে (Instagram) তরুণীর ডিগ্রি গ্রহণের ভিডিওটি পোস্ট করেছে ‘গুড নিউজ মুভমেন্ট’ (Good News Movement)। ওই ভিডিওতে দেখা গিয়েছে, বিরাট প্রেক্ষাগৃহে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সহপাঠীদের সঙ্গে মেয়েকে লুনাকে কোলে করে দাঁড়িয়ে তরুণী। একে একে স্নাতকদের নাম ঘোষণা হচ্ছে। সময় মতো লুনাকে সঙ্গে নিয়ে ক্যাসিও মঞ্চে ওঠেন। গ্রহণ করেন নিজের সাম্মানিক ডিগ্রি। হল ভরতি দর্শক হইহই করে হাততালি দেয়, কুর্নিশ জানায় তরুণীকে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Good News Movement (@goodnews_movement)

[আরও পড়ুন: স্বামীদের কী বলেছিলেন ভাবুন, দ্রৌপদী-সীতার চেয়ে কে বড় নারীবাদী! মন্তব্য JNU উপাচার্যের]

এই ভিডিওর সঙ্গে গুড নিউজ মুভমেন্ট একটি বড়সড় ক্যাপশান লিখেছে। যা আসলে তরুণী মা ক্যাসির প্রতিক্রিয়া। ক্যাসি বলেছেন, “মঞ্চে ওঠার সময় আমার মনে পড়ছিল সেই সময়টা, যখন ওকে (মেয়েকে) পেটের করে ক্লাস করতাম। এই মুহূর্তটা আমার কাছে স্পেশাল, সবচেয়ে গর্বের, একটি গোল আজ সম্পূর্ণ হল।” গুড নিউজ মুভমেন্ট লিখেছে, ক্যাসি ঠিক করেছে মেয়েকে কোলে করেই গোটা পৃথিবী ঘুরে সাংবাদিকতা করবে।

[আরও পড়ুন: ধর্মস্থানের মিশ্র চরিত্র নতুন কিছু নয়, জ্ঞানবাপী মামলায় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের]

ইনস্টাগ্রামে ভিডিওটি শয়ে শয়ে শেয়ার হয়েছে, হাজার হাজার লাইক পড়েছে। অসংখ্য মানুষ ভরিয়ে দিয়েছেন কমেন্ট বক্স। সকলেই ভূয়ষী প্রশংসা করেছেন মায়ের। একজন লিখেছেন, “অভিনন্দন মাকে। পুঁচকে মেয়েও নিশ্চয়ই খুব খুশি হয়েছে। মায়ের কঠোর পরিশ্রম দেখেছে সে।” কেউ মন্তব্য করেছেন, “এই মানুষটাই সেরা, অসামান্য কাজ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে