BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাস্তায় দাঁড়িয়ে জল চেয়ে খাচ্ছে তৃষ্ণার্ত কাঠবিড়ালি, ভাইরাল ভিডিও

Published by: Soumya Mukherjee |    Posted: July 17, 2020 6:40 pm|    Updated: July 17, 2020 6:40 pm

Viral Video Of Thirsty Squirrel Asking For Water Melts Hearts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উষ্ণায়নের ফলে ক্রমেই উত্তাপ বাড়ছে পৃথিবীর। পাশাপাশি বিভিন্ন দেশে দেখা দিচ্ছে পানীয় জলের সমস্যাও। দীর্ঘদিন ধরে বিজ্ঞানীরা এই বিষয়ে সবাইকে সতর্ক করলেও নিজেদের স্বভাব পরিবর্তন করেনি বেশিরভাগ মানুষ। এর ফলে যা হওয়ার ছিল তাই হচ্ছে। পরিশ্রুত পানীয় জলের অভাব দেখা দিচ্ছে সর্বত্র। আর এর জন্য শুধু মানুষ নয় সমস্যায় পড়তে হচ্ছে অসহায় পশুপাখিদেরও। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়া একটি ভিডিওতে তারই প্রমাণ পাওয়া গেল। রাস্তার মধ্যে একটি ছোট্ট কাঠবিড়ালি (Squirrel) -কে একজন মানুষের থেকে জল চেয়ে খেতে দেখে চোখে জল এল বহু নেটিজেনের।

বৃহস্পতিবার ৪১ সেকেন্ডের ওই ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) -এর আধিকারিক সুশান্ত নন্দা। তাতে দেখা যাচ্ছে, একটি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন একজন যুবক ও যুবতী। আচমকা তাঁদের সামনে এসে এদিক-ওদিক ঘোরাঘুরি করতে লাগল ছোট্ট একটি কাঠবিড়ালি। তারপর যুবকটির হাতে জলের বোতল দেখে প্রায় হাতজোড় করে ভিক্ষা করার মতো জল চাইতে লাগল। প্রথমে যুবকটি বিষয়টি বুঝতে না পারলে বারবার কাঠবিড়ালিকে অনুনয় করতে দেখে জলের বোতলের ছিপি খুলে দেন। আর কাঠবিড়ালিটা সোজা দু’পায়ের উপর ভর দিয়ে উঠে দাঁড়িয়ে বোতলটি দু’হাতে জড়িয়ে ধরে মুখ ঠেকিয়ে জল খেতে থাকে। তারপর তৃষ্ণা মিটিয়ে ফিরে যায়। ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দা লিখেছেন, কাঠবিড়ালিটা জল চাইছে।

[আরও পড়ুন: OMG! খবর পড়তে পড়তেই খুলে গেল সঞ্চালিকার দাঁত, ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা]

গতকাল ভিডিওটি শেয়ার হওয়ার পর থেকে এখনও পর্যন্ত প্রায় সাড়ে ৪ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। মন্তব্যও করেছেন অনেকে। যাঁদের মধ্যে রয়েছেন বলিউডের একজন প্রযোজক নীল মাধব পাণ্ডাও। এই ভিডিওটি তাঁর হৃদয় চূর্ণ করে দিয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি। অনেক আবার এই বিষয়ে কাঠবিড়ালির মানুষের সঙ্গে বন্ধুত্ব করার সহজ একটা প্রবণতা আছে বলেও উল্লেখ করেছেন।

[আরও পড়ুন: বাড়ি না ক্যামেরা! আজব ঘর বানিয়ে তাক লাগালেন কর্ণাটকের যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে