২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

খুব কাছ থেকে বেরিয়ে গেল ট্রেন, অল্পের জন্য রক্ষা পেলেন মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 8, 2017 3:43 pm|    Updated: December 16, 2019 5:48 pm

Watch woman escape death by a fraction of second

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে সময় কম। ফুটব্রিজ বা সাবওয়ে ব্যবহার করলে সময় লাগবে। তাই রেললাইন টপকেই ওপারে যাওয়া যাক। ট্রেন আসছে দেখেও অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে এভাবেই প্রতিদিন লাইন পারাপার করে থাকেন। মাঝেমধ্যে দুর্ঘটনাও ঘটে। তবুও সাধারণ মানুষের নিত্যদিনের অভ্যেস। প্রত্যেকদিনই নজরে পড়ে যায় এইধরণের ঘটনা। কিন্তু অনেকেই বলবেন এইভাবে ঝুঁকিপূর্ণ যাতায়াত কেবল ভারতেই হয়ে থাকে, তাহলে তাঁদের ধারণা ভুল।

[৭০ বছর পর ফের সফর শুরু কলকাতা-খুলনা ট্রেনের]

অন্তত নিউজিল্যান্ডের অকল্যান্ডে ঘটে যাওয়া ঘটনাটির কথা শুনলে অন্তত তাই বলা যায়। গত ৭ এপ্রিল ট্রেন আসার আগে লাইন পার করতে গিয়ে অল্পের জন্য রক্ষা পেয়েছেন এক মহিলা। সিসিটিভি ফুটেজে সামনে এসেছে সেই ঘটনা। আর সেটি দেখেই আঁতকে উঠেছেন অনেকে। ওই ফুটেজটি পরে আপলোড করা হয় ইউটিউবেও।

[উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জংকে হত্যার ছক কষছে আমেরিকা]

ভিডিওটি দেখা যাচ্ছে, অনেকেই লাইন পারাপার করছিলেন। কিছু পরে, সিগন্যাল আলো জ্বলতে দেখা যায় এবং ঘণ্টা বাজতে থাকে। যার অর্থ ট্রেন আসছে। এই সময় অনেকেই তাড়াতাড়ি করে পার হয়ে যান। কিন্তু গোলাপী রঙের জ্যাকেট পরিহিত ওই মহিলার লাইন পার হওয়ার সময় ঘটে যায় বিপত্তি। একদম সামনে এসে পরে ট্রেনটি। কোনওরকমে প্রাণে বেঁচে যান ওই মহিলা। ট্রেন ও মহিলার লাইন পার হওয়ার মধ্যে সময়ের পার্থক্য এতটাই কম ছিল যে, ট্রেন থামিয়ে দেন চালক। যদিও ওই মহিলার পরিচয় এখনও জানা যায়নি।

দেখুন ভিডিও:

ঘটনার পর এক রেল আধিকারিক বলেন, ‘প্রত্যেকের উচিত রেল লাইন পারাপারের সময় দু’দিক দেখে নেওয়া উচিত। আলো জ্বলা এবং ঘন্টা বাজতে থাকা মানেই লাইন পারাপার না করে দাঁড়িয়ে যাওয়া উচিত।’ সমীক্ষা অনুযায়ী, নিউজিল্যান্ডে গত দশ বছরে রেল দুর্ঘটনায় মারা গিয়েছেন ১০০ জনেরও বেশি।

[মিষ্টি হাবের Grand Opening চাইছেন ব্যবসায়ীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement