৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

হবু পুত্রবধূ আসলে তাঁর মেয়ে, ছেলের বিয়ের দিনই জানতে পারলেন মা

Published by: Abhisek Rakshit |    Posted: April 6, 2021 8:37 pm|    Updated: April 6, 2021 8:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের অনুষ্ঠানে অনেকসময়ই নানান অপ্রীতিকর বা মজার ঘটনা ঘটে। কখনও সখনও সেগুলি খবরের শিরোনামেও উঠে আসে। সম্প্রতি সামনে এসেছে সেরকমই একটি ঘটনা। যেখানে বিয়ের দিনই পাত্র জানতে পারল, যে মেয়েকে তিনি বিয়ে করতে চলেছেন, তিনি আসলে সম্পর্কে তাঁর বোন। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। বিয়ের অনুষ্ঠানেই পাত্রের মা জানতে পারেন, কনে আর কেউ নয়, তাঁর হারিয়ে যাওয়া মেয়ে। যে কি না ছোটবেলায় হারিয়ে গিয়েছিল। সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে চিনের (China) জিয়াংসু প্রদেশের সুঝৌউ এলাকায়।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গিয়েছে, ওই মহিলার ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল এক যুবতীর। সবকিছু পরিকল্পনামাফিক চলছিল। কিন্তু বিয়ের দিনই পাত্রীর হাতে একটি জন্ম দাগ দেখতে পান। আর ঠিক সেরকমই একটি দাগ ছিল ছোটবেলায় হারিয়ে যাওয়া তাঁর মেয়ের হাতেও। এরপরই দেরি না করে পাত্রীর মা-বাবাকে গিয়ে ছেলের মা প্রশ্ন করেন, পাত্রী তাঁদের নিজের মেয়ে কি না? প্রশ্ন শুনে পাত্রীর মা-বাবা কিছুটা অবাক হয়ে যান। যদিও পরে জানান, না, এই যুবতী তাঁদের নিজেদের সন্তান নয়। তাঁকে অনেকবছর আগে রাস্তার ধারে কুড়িয়ে পেয়েছিলেন। এরপর নিজেদের মেয়ের মতো করেই বড় করে তুলেছেন। এরপরই পাত্রের মা বুঝতে পারেন, হবু পুত্রবধূ তাঁরই হারিয়ে যাওয়া সেই কন্যা।

[আরও পড়ুন: এই না হলে প্রেম! পাঁচ দশক পেরিয়ে বিদেশিনী প্রেমিকাকে ফিরে পেলেন রাজস্থানের বৃদ্ধ]

বিষয়টি সামনে আসতেই কান্নায় ভেঙে পড়ে মা-মেয়ে দু’জনেই। পাত্রী জানায়, বহুদিন ধরেই নিজের আসল মা-বাবার পরিচয় জানার চেষ্টা করছিলেন তিনি। অবশেষে সেটা জানতে পেরে খুবই খুশি হয়েছেন। বিয়ের থেকেও নিজের আসল মা-বাবার পরিচয় জানতে পারাই তাঁর কাছে গুরুত্বপূর্ণ। এদিকে, পাত্র-পাত্রী যে আসলে ভাই-বোন সেকথা জানতে পেরে, অনেকেই প্রশ্ন তোলেন, তাহলে কি দুজনের বিয়ে হবে? এক্ষেত্রে পাত্রের মা জানিয়ে দেন, বিয়েতে কোনও সমস্যা নেই। কারণ দুজনে একই মা-বাবার সন্তান নন। মেয়ে হারিয়ে যাওয়ার পর ওই ছেলেটিকে দত্তক নেন তিনি। তাই এক্ষেত্রে কোনও সমস্যাই হবে না। এরপর বিয়েটিও সম্পন্ন হয়েছে।

[আরও পড়ুন: মানবিকতার নজির! জ্বলতে থাকা হাসপাতালেই জটিল অস্ত্রোপচার সারলেন চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement