BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৮  শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষায় নেটিজেনদের নজর কাড়ল হলুদ রঙের সোনাব্যাঙের দল! ভিডিওটি না দেখলেই মিস

Published by: Soumya Mukherjee |    Posted: July 14, 2020 6:57 pm|    Updated: July 14, 2020 7:11 pm

Yellow Indian bullfrogs spotted in MP, they change colour to attract females

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চমকের এই দুনিয়াতে প্রতিদিন নানা ধরনের ঘটনা ঘটে। আগে সম্ভব না হলেও সোশ্যাল মিডিয়ার সৌজন্যে এখন তার বেশিরভাগই ঘরে বসে দেখা যায়। সোমবার এমনই একটি ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক অফিসার পরভীন কাসওয়ান। যাতে দেখা যাচ্ছে, একটি চাষের জমির মধ্যে জল জমে রয়েছে। আর তাতে মনের আনন্দে খেলে বেড়াচ্ছে একদল হলুদ রঙের সোনাব্যাঙ (Bullfrogs)। তাঁর এই ভিডিওটি পোস্ট হওয়ার পরেই হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

শুধু তাই নয়, ভিডিও পোস্ট করে পরভীন কাসওয়ান জানিয়েছেন, হলুদ রঙের এই প্রাণীগুলি একধরনের ভারতীয় সোনাব্যাঙ। মধ্যপ্রদেশে নরসিংহপুর (Narsighpur) এলাকায় এদের দেখা গিয়েছে। অন্য সময়ে এদের শরীরের রং আলাদা থাকলেও বর্ষার সময় সঙ্গিনীকে আকর্ষিত করতেই নিজের শরীরের রং বদলায়। কারণ এই সময়ে প্রজননকাল হওয়ায় সঙ্গিনী বাছাই করা নিয়ে ওই ব্যাঙেদের মধ্যে প্রচুর প্রতিযোগিতা হয়।

[আরও পড়ুন: OMG! হাসপাতালের বেডে শুয়ে করোনা পরীক্ষা হল ১৯৬ কেজির গরিলার, ভাইরাল ছবি ]

ভিডিওটি পোস্ট হওয়ার পরেই উচ্ছ্বসিত হয়ে পড়েছেন নেটিজেনরা। ইতিমধ্যে সেটি দেখেও ফেলেছেন এক লক্ষ ৮৩ হাজারের বেশি মানুষ। যার মধ্যে কোনও কোনও নেটিজেন মজা করে বলেছেন, অনেক মানুষকে নিজের সঙ্গিনীকে সন্তুষ্ট করার জন্য প্রচুর সাধনা করতে হয়! এখানে ওই ব্যাঙগুলো তো শুধু নিজেদের শরীরের রঙই বদলেছে। অনেকে আবার ব্যাঙগুলিকে বহুরূপীর সঙ্গেও তুলনা করেছেন।

[আরও পড়ুন: নখেই নেতাজি থেকে গান্ধীজি! ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুললেন বাংলার যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement