১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মঙ্গলদীপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন পুজো পারফেক্ট ২০১৮’: সেরা ৫ পুজোর তালিকা

Published by: Subhamay Mandal |    Posted: October 16, 2018 1:54 pm|    Updated: October 16, 2018 1:54 pm

Here are the proud winners of Mangaldeep presents Sangbad Pratidin Pujo Perfect 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে প্রতীক্ষার অবসান। মহাসপ্তমীর সকালে মঙ্গলদীপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন পুজো পারফেক্ট ২০১৮’-র সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজোকমিটিগুলিতে। তার সঙ্গে সেরা প্রতিমা ও সেরা আইডিয়া’র পুজোর নামও ঘোষণা হল। মহালয়া থেকেই সেরা পুজোর লড়াই, প্রায় ৪০০-রও বেশি পুজোমণ্ডপ ঘুরে শেষপর্যন্ত বিচারকরা বেছে নিলেন শহরের সেরা ৫ পুজোকে। সেরা পুজোগুলি হল সুরুচি সংঘ, চেতলা অগ্রণী ক্লাব, ৯৫ পল্লি অ্যাসোসিয়েশন, কাশী বোস লেন সর্বজনীন, দমদম পার্ক তরুণ সংঘ। সেরা প্রতিমার শিরোপা পেয়েছে বেহালা নূতন দল এবং বছরের সেরা আইডিয়ার পুরস্কার ছিনিয়ে নিয়েছে টালা পার্ক প্রত্যয়।

গতবার যেমন উত্তর টক্কর দিয়েছিল দক্ষিণকে। এবার ঠিক উলটো চিত্র। ভাবনা ও রূপায়ণে তাক লাগিয়েছে দক্ষিণের সুরুচি সংঘ, চেতলা অগ্রণী ক্লাব এবং যোধপুর পার্কের ৯৫ পল্লি অ্যাসোসিয়েশন। নিউ আলিপুরের সুরুচি সংঘের এবার থিম ছিল ‘মা এসেছেন মাটির ঘরে, শিউলির গন্ধ উৎসবজুড়ে’। শিল্পী সুব্রত বন্দ্যোপাধ্যায়ের সৃজনে মাটির সোঁদা গন্ধে ভরপুর ছিল এই মণ্ডপ। গ্রাম বাংলার মাটির ঘরই ছিল মণ্ডপের মূল বিষয়। চেতলা অগ্রণী ক্লাবের এবছরের থিম ছিল ‘বিসর্জন’। ভাবনা ও সৃজনে শিল্পী অনির্বাণ দাস। ৯৫ পল্লি অ্যাসোসিয়েশনের এবারের থিম ছিল ‘মায়ার বাঁধন’। মায়ার বাঁধন ঘিরে জীবনের একাকিত্ব-শূন্যতার কাহিনি। ভাবনা ও রূপায়ণে শিল্পী ভবতোষ সুতার।

দক্ষিণ যদি ভাবনায় টক্কর দেয় তাহলে উত্তরেরও এবার পাল্লা ভারী ছিল বলা যায়। কাশী বোস লেন সর্বজনীনের এবছরের থিম ছিল ‘আমার অলিন্দে’। উত্তর কলকাতার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে এই ভাবনা। স্মৃতির সরণি বেয়ে বাড়ির ছাদ, বারান্দাকে ফুটিয়ে তোলা হয়েছিল মণ্ডপসজ্জায়। সৃজনে শিল্পী প্রদীপ দাস। দমদম পার্ক তরুণ সংঘের এবারের থিম ছিল ‘গণশা’। এক শিশু শ্রমিক, চায়ের দোকানে কাজ করে। তার চোখ দিয়ে, তার ভাবনায় দুর্গাপুজোকে দেখিয়েছেন শিল্পী রিন্টু দাস। এক মানবিক প্রয়াস সবার ভূয়সী প্রশংসা কুড়িয়ে নেয়। বেহালা নূতন দলের ঠাকুর এবার সেরা প্রতিমার শিরোপা পেয়েছে। সৃজনে শিল্পী নারায়ণ সিনহা। শিল্পী দেবাশিস বাড়ুইয়ের ভাবনা ও পরিকল্পনায় টালা পার্ক প্রত্যয়ের থিম ‘অতল অনন্ত’ এবার সেরা আইডিয়ার পুরস্কার ছিনিয়ে নিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে