BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার পুজোয় আপনিও দুর্গা কিংবা অসুর, জানেন কীভাবে?

Published by: Sulaya Singha |    Posted: October 9, 2018 8:00 pm|    Updated: October 26, 2018 1:51 pm

An Images

সুলয়া সিংহ: পুজো মানেই আনন্দ, উৎসব, নতুন জামা, খাওয়া-দাওয়া, আড্ডা, প্যান্ডেল হপিং। পুজো মানেই দুর্গা, অসুর, ধুনুচি নাচ, সিঁদুরখেলাও। কিন্তু পুজোতে তো অনেকেই বাইরে ঘুরতে চলে যান। কিংবা ভিড়ের ভয়ে বাড়ির বাইরে পা-ই রাখেন না। আচ্ছা, বাড়ি বসেই যদি পুজোর আনন্দে সরাসরি শামিল হতে পারেন আপনি, তাহলে কেমন হয়? ভাবছেন তেমনটা কীভাবে সম্ভব? প্রযুক্তির কল্যাণে অসম্ভব কি আর কিছু আছে? অ্যাকচুয়াল না হলেও ভারচুয়াল দুনিয়ার মাধ্যমে পুজোয় অভিনব অভিজ্ঞতা হতে পারে আপনারও। আপনিও হয়ে যেতে পারেন দুর্গা কিংবা অসুর। ঢাকের তালে মেতে উঠে অংশ নিতে পারেন ধুনুচি নাচ কিংবা সিঁদুরখেলায়। শুধু তাই নয়, পুজোর উৎসবে একাত্ম হয়ে জিততে পারেন আকর্ষণীয় পুরস্কারও। সংবাদ প্রতিদিন ডিজিটালের উদ্যোগে দুর্গাপুজোয় এই প্রথমবার AR Face Filter-এ দুর্গা কিংবা অসুর। অর্থাৎ এবার পুজো হবে আরও জমজমাট। কীভাবে? চটপট জেনে নিন।

প্রথমেই বলে দেওয়া ভাল শুধুমাত্র মোবাইলের ফেসবুক অ্যাপেই এই সুবিধা পাওয়া যাবে। না পেলে স্মার্টফোনের ফেসবুক অ্যাপটি আপডেট করুন।

দুর্গা হতে চাইলে:
এবার পুজোয় নিচের লিংকে ক্লিক করলেই আপনি দুর্গা। অর্থাৎ এক্কেবারে মায়ের রূপে সেজে উঠতে পারবেন আপনি। দেখে নেবেন যেন ক্যামেরার সেলফি মোডটি অন থাকে। এবার দুর্গা সেজে ক্যামেরা বোতামটি ক্লিক তুলে ফেলুন ছবি। ইচ্ছে করলে করতে পারেন ভিডিও। তার জন্য ক্যামেরা বোতামটি প্রেস করে ধরে রাখুন। রেকর্ড হবে ভিডিও। এবার Next বাটনটি ক্লিক করে নিজের ফেসবুক প্রোফাইলে আপলোড করে দিন ছবি কিংবা ভিডিওটি। খেয়াল রাখুন যাতে পোস্টটি Public থাকে। #PujorFace হ্যাশট্যাগটি জুড়ে দিতে ভুলবেন না। ব্যস, তাহলেই কেল্লাফতে। আপনার তোলা ছবিটি সেরা হলেই জিতে যাবেন আকর্ষণীয় পুরস্কার।

www.facebook.com/fbcameraeffects/tryit/713381405708345/

(লিংকটিতে ক্লিক করার পর ক্রোম অথবা ফেসবুকের অপশন চাইলে বেছে নিন Facebook অ্যাপ)

অসুর হতে চাইলে:
একবার অসুর সেজে দেখুনই না। এই ফিল্টারটির প্রেমে পড়ে যাবেন। ঠিক যেভাবে দুর্গা হয়েছিলেন, অসুরের ক্ষেত্রেও বিষয়টা একইরকম। ক্যামেরার সেলফি মোড অন রেখে ক্যামেরা বাটনটি ক্লিক করলে উঠবে ছবি আর প্রেস করে ধরে রাখলে রেকর্ড হবে ভিডিও। Next বাটনটি ক্লিক করে ফেসবুক প্রোফাইলে আপলোড করুন। সঙ্গে জুড়ে দিন #PujorFace আর অপেক্ষা করুন আকর্ষণীয় পুরস্কার জেতার।

www.facebook.com/fbcameraeffects/tryit/747145858957710/

(লিংকটিতে ক্লিক করার পর ক্রোম অথবা ফেসবুকের অপশন চাইলে বেছে নিন Facebook অ্যাপ)

ধুনুচি নাচ:

পুজো বলে কথা, আর একটু ধুনুচি নাচ হবে না, তাও কি হয়? তাই ঢাকের তালে ধুনুচি নাচে শামিল হয়ে যান মণ্ডপে না গিয়েও। সংবাদ প্রতিদিন-এর উদ্যোগে ফেসবুকের মাধ্যমেই এমনটা সম্ভব। দুর্গা ও অসুরের মতো ফেসবুকের সেলফি ক্যামেরা মোড অন রাখতে হবে। এবার ক্যামেরার সামনে মাথাটা সামান্য কাত করে অল্প হাঁ করলেই আসবে ধুনুচি। ঠিক যেভাবে মুখে ধুনুচি ধরতে হয় আর কী। একইভাবে তুলে ফেলুন ছবি কিংবা ভিডিও আর Next বাটনটি ক্লিক করে আপলোড করে দিন আপনার প্রোফাইলে। পুরস্কার জিততে হলে #PujorFace হ্যাশট্যাগটি দেওয়া মাস্ট।

www.facebook.com/fbcameraeffects/tryit/335136253711146/

(লিংকটিতে ক্লিক করার পর ক্রোম অথবা ফেসবুকের অপশন চাইলে বেছে নিন Facebook অ্যাপ)

সিঁদুরখেলা:
পুজোর শেষের দিনও থাকছে চমক। বিজয়া দশমীতে তো সোশ্যাল সাইটে শুভেচ্ছার ঢল নামে। আপনিই বা বাদ যাবেন কেন? নিজেকে রাঙিয়ে নিয়েই অন্যকে বিজয়ার শুভেচ্ছা জানান। নিচে রইল লিংক। ক্যামেরা খুললেই সিঁদুরখেলায় শামিল আপনি। ছবি বা ভিডিও তুলে Next বাটনটি ক্লিক করে ফেসবুক প্রোফাইলে আপলোড করে দিন। জুড়ে দিন হ্যাশট্যাগ PujorFace। আর সংবাদ প্রতিদিন-এর পক্ষ থেকে জিতে নিন আকর্ষণীয় পুরস্কার।

www.facebook.com/fbcameraeffects/tryit/2274900529206040/

(লিংকটিতে ক্লিক করার পর ক্রোম অথবা ফেসবুকের অপশন চাইলে বেছে নিন Facebook অ্যাপ)

এই লিংক ছাড়াও আরও দুটি উপায়ে হয়ে যেতে পারেন পুজোর ফেস। স্মার্টফোন থেকে ফেসবুক অ্যাপটি খুলুন। নিউজ ফিড পেজে থাকাকালীন আঙুল দিয়ে স্ক্রিনের উপর ডানদিকে সোয়াইপ করুন। দেখবেন খুলে যাবে ক্যামেরা। অনেক সময় ক্যামেরা অপশনটি নিউস ফিড পেজের বাঁ-দিকে উপরেও থাকতে পারে। যে বোতামটি টাচ করে ছবি তুলতে হয় তার ঠিক বাঁ-দিকে একটি আইকন রয়েছে। যা টাচ করতেই বিভিন্ন ফেস ফিল্টার খুলে যাবে। সেখানে গিয়েও দুর্গা ফিল্টারটি ক্লিক করে নিয়ে মায়ের রূপ ধারণ করতে পারেন। অসুর, ধুনুচি নাচ এবং সিঁদুরখেলার ক্ষেত্রেও একইভাবে এগোতে হবে। উল্লেখ্য, সংবাদ প্রতিদিন-এর ফেসবুক পেজটি Like করে রাখলে ফেস ফিল্টারগুলি খুঁজে পাওয়া আরও সহজ হবে।

অন্য উপায়টিও বেশ সহজ। ধরুন দেখলেন আপনার কোনও বন্ধু ফিল্টারটি ব্যবহার করে হ্যাশট্যাগ সহযোগে তা ফেসবুকে পোস্ট করেছেন। লক্ষ্য করুন পোস্টটির নিচে Try it অপশনটি রয়েছে কিনা। থাকলে সেটিতে ক্লিক করুন। তাহলেই হয়ে যেতে পারবেন দুর্গা কিংবা অসুর। মেতে উঠতে পারবেন ধুনুচি নাচ কিংবা সিঁদুরখেলায়।

এর পাশাপাশি মোবাইল থেকে https://www.sangbadpratidin.in/ -এ ক্লিক করলেই দেখতে পাবেন উপরোক্ত চারটি আইকন। পছন্দ মতো আইকনে ক্লিক করে পুজোর অভিনব আনন্দে শামিল হন আপনিও। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement