১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই পুজোয় হাতজোড় করে প্রণাম করলেই ছবি তুলবেন স্বয়ং মা দুর্গা! কোথায় জানেন?

Published by: Subhamay Mandal |    Posted: October 1, 2019 5:07 pm|    Updated: October 1, 2019 5:20 pm

#MaaClicks: An initiative by Sangbad Pratidin at Hatibagan Sarbojonin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলফি। যত্রতত্র সেলফি তোলা যে একটা রোগ তা আর নতুন করে বলার দরকার নেই। আর এই সেলফি সিনড্রোমেই ভুগছে বাঙালির জেনারেশন নেক্সট। সেলফি তুলতে তুলতে নতুন বাঙালি ভুলেছে তার সংস্কৃতি, আদব-কায়দা এমনকী শতাব্দীপ্রাচীন রীতিনীতিও। আর সেলফি তোলার সময় ঠোঁট বিকৃত করে ‘পাউট’ না করলে জীবনটাই যেন বৃথা। পুজো প্যান্ডেলেও দেখা যায় একই দৃশ্য। সেলফির বাড়বাড়ন্তে ঠাকুরের সামনে ‘প্রণাম’ এখন দূরস্ত। প্রতিমার দিকে পিঠ করে সবাই ব্যস্ত হয়ে পড়ে সেলফি তুলতে।

আগেকার দিনে সবাই মণ্ডপে ঢুকে মা দুর্গাকে দু’হাত জোড় করে প্রণাম করত। সেলফির কল্যাণে সে ছবি আজ উধাও পুজো প্যান্ডেলে। সেলফি-বুঁদ নতুন বাঙালিকে সেই পুরনো দিন মনে করিয়ে দিতেই হাতিবাগান সর্বজনীনে এবার সংবাদ প্রতিদিন ডিজিটালের নিবেদন #MaaClicks। তাই এই পুজোয় আর সেলফি নয়, বরং ভক্তিভরে হাতজোড় করে প্রণাম করলে ছবি তুলবেন মা দুর্গা স্বয়ং।  প্রসঙ্গত, এবার হাতিবাগান সর্বজনীনের থিম চালচিত্র। শিল্পী সঞ্জীব সাহার সৃজনে ঝাঁ চকচকে রাজবাড়ির আদলে সেজেছে মণ্ডপ। মৃৎশিল্পী সৌমেন পালের হাতের ছোঁয়ায় প্রতিমাও সাবেকি। তাই এখানে পা রাখলে মনে ভক্তিভাব এমনিই জেগে উঠবে। সেই জন্যই এই পুজো প্যান্ডেলে এবার ভক্তিভাব উসকে দিতে সংবাদ প্রতিদিন নিয়ে এল #MaaClicks।

[আরও পড়ুন: দুর্গাপুজোয় ‘বঙ্গপ্রয়াস’-এর প্রচার ভিডিওতে সম্প্রীতির বার্তা, মন ছুঁয়েছে সবার]

কীভাবে? খোলসা করে বলা যাক। হাতজোড় করেন প্রণাম করা মাত্র মায়ের তোলা সেই ছবি মুহূর্তে ফুটে উঠবে সামনে রাখা একটি স্ক্রিনে। শুধু তাই নয়, ছবিটির সঙ্গে দেওয়া QR Code স্ক্যান করলে তা সরাসরি আপনার মোবাইলে। সঙ্গে থাকবে ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সুযোগও। তবে শেয়ার করার সময় #MaaClicks জুড়ে দিতে ভুলবেন না যেন। তাই পুজোর পঞ্চমী থেকে নবমীর মধ্যে হাতিবাগান সর্বজনীনে ঢুঁ মারতে ভুলবেন না। মা’য়ের হাতে তোলা ছবি নিজের ফেসবুক টাইমলাইনে রাখার এমন সুযোগ যেন হাতছাড়া না হয়!

একইসঙ্গে, প্যান্ডেল ছাড়ার আগে তড়িঘড়িতে স্ক্যান করতে ভুলে গেলেও নো টেনশন। মায়ের তোলা আপনার ছবি আপলোড হবে maaclicks.sangbadpratidin.in এই মাইক্রোসাইটেও। জাস্ট খুঁজে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেই হল।

[আরও পড়ুন: মুম্বইয়েও এবার থিমের চমক, অভিজিৎ-রানির বাড়ির পুজো সাজছে নবরূপে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে