BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোভিড সংক্রমণ রুখতে পদক্ষেপ, ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ

Published by: Sayani Sen |    Posted: January 3, 2022 9:33 am|    Updated: January 3, 2022 9:33 am

Belur Math will remain closed for the devotees and visitors । Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ। ভাইরাসের দাপট রুখতে তৎপর রাজ্য প্রশাসন। ইতিমধ্যেই জারি কড়া বিধিনিষেধ। এই পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠও। বিজ্ঞপ্তি জারি করে মঠ কর্তৃপক্ষ সেকথা জানিয়েছে।

বেলুড় মঠ (Belur Math) কর্তৃপক্ষের তরফে টুইটে জানানো হয়েছে, “সকলের অবগতির জন্য জানানো হচ্ছে যে, পুনরায় না জানানো পর্যন্ত বেলুড় মঠ প্রাঙ্গন ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারের ২.১.২০২২ তারিখের কোভিড-১৯ সংক্রান্ত নির্দেশিকা অনুসারে উপরোক্ত সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।” 

[আরও পড়ুন: দুই বাঘের প্রেম প্রস্তাবে ‘না’, ভালবাসার অত্যাচারে জঙ্গল ত্যাগ কুমিরমারির বাঘিনীর!]

এর আগে গত ২৭ ডিসেম্বর টুইটে জানানো হয়েছে, ১-৪ জানুয়ারি বন্ধ থাকবে মঠ। ৫ জানুয়ারি সকাল ৮টা থেকে ১১টা এবং বিকেল ৩-৫ টা পর্যন্ত  ফের নিয়ম মেনে দর্শনার্থীদের প্রবেশাধিকার দেওয়া হবে। তবে কী কারণে মঠ বন্ধের সিদ্ধান্ত, সে বিষয়ে সেই সময় কিছুই জানানো হয়নি। তবে মনে করা হচ্ছিল, বছরের শুরুতে মঠে ভিড় বাড়তে পারে। আর তার ফলে করোনা সংক্রমণের সম্ভাবনাও বাড়তে পারে। সংক্রমণের আশঙ্কা থেকেই মঠ বছরের শুরুতেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

উল্লেখ্য, রবিবারই নবান্নের (Nabanna) তরফে কড়া বিধিনিষেধ জারি করা হয়। রুটিরুজির রাস্তা খোলা রেখে করোনার থাবা রুখতে একাধিক পদক্ষেপ নেয় রাজ্য সরকার। সোমবার থেকে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। বাস চলাচল স্বাভাবিক। তবে সন্ধে সাতটার পর থেকে চলবে না লোকাল ট্রেন। মেট্রোতেও (Metro) টোকেন দেওয়া হবে না কাউকেই। কর্মক্ষেত্রে ওয়ার্ক ফ্রম হোমের উপরেই জোর দেওয়া হয়েছে। পর্যটন স্থলগুলি আপাতত বন্ধ। রাজ্যের নির্দেশিকার পরই বেলুড় মঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ফের ভক্তদের বন্ধ বেলুড় মঠের দরজাও বন্ধ।  

[আরও পড়ুন: COVID-19: সোমবার থেকে রাজ্যে বন্ধ সমস্ত স্কুল-কলেজ, লোকাল ট্রেন নিয়ে বড় ঘোষণা নবান্নের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে