BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শর্তসাপেক্ষে ভক্তদের জন্য খুলছে কেরলের শবরীমালা মন্দির

Published by: Abhisek Rakshit |    Posted: July 10, 2021 9:52 pm|    Updated: July 10, 2021 9:52 pm

Sabarimala temple to open from July 17 for monthly puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ের পর অবশেষে দেশের সংক্রমণ আগের তুলনায় কিছুটা হলেও নিম্নমুখী। এই পরিস্থিতিতে ভক্তদের জন্য খুলছে কেরলের (Kerala) শবরীমালার (Sabarimala) আয়াপ্পা ভগবানের মন্দির। আগামী ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে ২১ জুলাই রাতের পর ফের বন্ধ হয়ে যাবে মন্দির। শনিবার এমনই ঘোষণা করেছে মন্দির কর্তৃপক্ষ।

সংবাদসংস্থা এএনআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বেশ কিছু শর্তও রাখা হয়েছে। মন্দিরে প্রবেশের জন্য ভক্তদের করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার শংসাপত্র দেখাতে লাগবে। অথবা ৪৮ ঘণ্টার মধ্যে ইস্যু করা নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট দেখাতে হবে। এই দুটির যেকোনও একটি না থাকলে ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন না। মালয়ালম মাসের কারক্কিদাকাম পুজো উপলক্ষ্যে ২১ জুলাই রাত পর্যন্ত পুজো হবে। তারপরই ফের মন্দির বন্ধ হয়ে যাবে। এখানেই শেষ নয়, ইতিমধ্যে অনলাইনে স্লট বুক করা ভক্তদের মধ্যে প্রতিদিন কেবল পাঁচ হাজার ভক্তই মন্দিরে প্রবেশ করতে পারবেন।

 

[আরও পড়ুন: পুরীর আদলে এবার কলকাতাতেই জগন্নাথ দেবের মন্দির, জেনে নিন খুঁটিনাটি]

প্রসঙ্গত, এর আগে গত মে মাসে করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বৃদ্ধির জন্য ভক্তদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল মন্দির কর্তৃপক্ষ। উল্লেখ্য, শনিবার কেরলে নতুন করে ১৪,০৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১০৯ জনের। সব মিলিয়ে দক্ষিণের এই রাজ্যে সংক্রমিতে সংখ্যা ৩০ লক্ষ ৫৩ হাজার ১১৬ জন। মৃত্য হয়েছে ১৪,৪৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১১,৮৬৭ জন।

[আরও পড়ুন: করোনা কালে মায়াপুরের ইসকনের রথ পেরোবে মাত্র ২০০ মিটার পথ, হবে না কোনও উৎসব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement