BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রিয়েলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১০১টি গোলের রেকর্ড, অপ্রতিরোধ্য রোনাল্ডো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 12:01 pm|    Updated: February 15, 2018 12:01 pm

101 goal bagged, Count on; Ronaldo's remarkable Champions League record for Real Madrid

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোর কাটছে না সান্টিয়াগো বার্নাবিউয়ের। এক ম্যাচেই একাধিক রেকর্ড গড়লেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ঘরের মাঠে রিয়েল মাদ্রিদ ৩-১ গোলে ধরাশায়ী করল নেইমারের প্যারিস সাঁ জাঁ-কে। কিন্তু এই স্বস্তির জয়ের চেয়েও ম্যাচের নায়ক সিআর সেভেনকে নিয়ে বিভোর মাদ্রিস্টারা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র প্রথম লেগে রিয়েলের আগ্রাসী পারফরম্যান্স ফের একবার প্রমাণ করল কেন তারা ১২ বারের চ্যাম্পিয়ন। ম্যাচে দুটি গোল করে বহু রেকর্ডের অধিকারী হলেন রোনাল্ডো। লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসাবে একই ক্লাবের জার্সি গায়ে গোলের সেঞ্চুরি করলেন ইউরো কাপ জয়ী ফুটবলার। এদিনের দুটি গোলে সংখ্যাটা দাঁড়াল ১০১-এ। ম্যাচের তৃতীয় গোলটি মার্সেলোর। সবমিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১২টি ম্যাচে ২১টি গোল এবং এই মরশুমে সাতটি ম্যাচে ১১টি গোল হয়ে গেল পর্তুগিজ অধিনায়কের। কেন তিনি মাদ্রিদবাসীর নয়নের মণি, এই পরিসংখ্যানই সেই জবাব দিচ্ছে।

[ইডেনে বিরাটদের সঙ্গে ম্যাচ দিয়েই আইপিএল অভিযান শুরু নাইট রাইডার্সদের]

একদিকে ব্রাজিলের সুপারস্টার নেইমার অন্যদিকে সিআর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র এই ম্যাচকে ঘিরে ফুটবল বিশ্বে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। ম্যাচের আগে মাদ্রিদের জন্য গলা ফাটাতে আহ্বান জানিয়েছিলেন রোনাল্ডো। লা লিগায় খুব একটা ভাল জায়গায় মাদ্রিদ নেই। চ্যাম্পিয়ন্স লিগের কঠিন টাইয়ের ম্যাচ জিততে মরিয়া ছিল রিয়েল। অন্যদিকে নেইমারের ক্লাব প্যারিস সাঁ জাঁ রিয়েলের ঘরের মাঠে বিজয়ধ্বজা ওড়াতে চাইছিল। তাতে বাদ সাধলেন স্বয়ং রোনাল্ডো। যদিও খেলার প্রথমার্ধে গতির বিপরীতে গিয়ে গোল করে দেয় প্যারিস। সাঁ জাঁ মিডফিল্ডার আদ্রিয়েন ব়্যাবিও গোল করে এগিয়ে দেন ফরাসি ক্লাবকে। বিরতিতে যাওয়ার আগে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। করে ফেলেন ১০০ গোলের রেকর্ড। দ্বিতীয়ার্ধে রিয়েলের সামনে আর দাঁড়াতেই পারেননি নেইমাররা। ম্যাচ শেষ হয় ৩-১ স্কোরে। প্যারিসের স্তাদ দ্য ফ্রাঁ-য়ে দ্বিতীয় লেগে বেশ সুবিধাজনক জায়গায় থেকেই নামবে রিয়েল। কোন কোন রেকর্ড গড়লেন সিআর সেভেন, আসুন দেখে নেওয়া যাক-

১- ছটি চ্যাম্পিয়ন্স লিগ মরশুমে প্রথম ফুটবলার হিসাবে ১০টির বেশি গোল।
২- লিগের গ্রুপ স্টেজে এক মরশুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড (১১টি গোল ২০১৫-১৬ মরশুমে)
৩- চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তাঁর ঝুলিতে (১৭টি)
৪- লিগের এক মরশুমে সব গ্রপ ম্যাচেই গোল করার বিরল রেকর্ড হল তাঁর।

এছাড়াও একটি ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১০১টি গোল করে পিছনে ফেলে দিয়েছেন আরেক মহাতারকা লিওনেল মেসিকে। মেসির ঝুলিতে ৯৭টি গোল রয়েছে। রিয়েলে যোগ দেওয়ার আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৬টি গোল করেছিলেন রোনাল্ডো। সেই সংখ্যা যোগ করলে রোনাল্ডোর চ্যাম্পিয়ন্স লিগের গোল রয়েছে ১১৬টি। মেসির থেকে ১৯টি বেশি তো বটেই, সর্বকালীন রেকর্ডও। রোনাল্ডো জাদুতে এখন বুঁদ মাদ্রিদ। সবমিলিয়ে বৃহস্পতি তুঙ্গে মহাতারকার।

[ভ্যালেন্টাইনস ডে-তে স্ত্রী ঋতিকাকে এই বিশেষ উপহার রোহিতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে