১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! ভারতের এই সৌধের নামে সন্তানের নাম রাখতে চলেছেন ডিভিলিয়ার্স!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 18, 2018 7:43 pm|    Updated: May 18, 2018 7:43 pm

AB de Villiers to name his third child after Taj Mahal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বি ডিভিলিয়ার্স ও জন্টি রোডসের মধ্যে মিল কোথায়? উত্তরে নিশ্চয়ই বলবেন, দু’জনই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। একজন বর্তমান। অন্যজন প্রাক্তন। কিন্তু মাঠের বাইরে ব্যক্তিগত জীবনেও তাঁদের মধ্যে একটি বিশেষ মিল পাওয়া যাচ্ছে। কিংবদন্তি জন্টি রোডসের মতোই ভারতকে ভালবেসেছেন ডিভিলিয়ার্সও। আর তাই তাঁর সন্তানের নামেও থাকতে চলেছে ভারতের ছোঁয়া।

[টস ছাড়াই শুরু হবে টেস্ট ম্যাচ! ব্যাপারটা কী?]

আইপিএলের দৌলতে এই দেশ এখন হয়ে উঠেছে ডিভিলিয়ার্সের সেকেন্ড হোম। স্ত্রী ও সন্তানদের নিয়ে বছরের অনেকটা সময় ভারতেই কাটে প্রোটিয়া তারকার। আর এ দেশে ডিভিলিয়ার্স পরিবারের সবচেয়ে পছন্দের জায়গা তাজমহল। শোনা যায়, ২০১২ সালে ড্যানিয়েলকে তাজমহলের সামনেই বিয়ের প্রস্তাব দিয়েছিলেন এ বি। পরের বছরই বান্ধবী ড্যানিয়েলের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। তাই এই সেলিব্রিটি কাপলের কাছে তাজমহল অত্যন্ত প্রিয় জায়গা। আর বিশ্বের সপ্তম আশ্চর্যের এই অন্যতম সৌধকে সারাজীবন নিজেদের কাছে রেখে দিতে চান তাঁরা। কীভাবে? ডিভিলিয়ার্স ও তাঁর বেটারহাফ নাকি ঠিক করেছেন নিজেদের তৃতীয় সন্তানের নাম তাজমহলের নামেই রাখবেন।

[‘স্পাইডারম্যান’ ডিভিলিয়ার্সের বিস্ময় ক্যাচে চমৎকৃত ক্রিকেট বিশ্ব, ভাইরাল ভিডিও]

২০১৫ সালে আব্রাহাম ডিভিলিয়ার্স জুনিয়রের জন্ম দেন ড্যানিয়েল। গত বছর তাঁর কোল আলো করে আসে জন রিচার্ড ডিভিলিয়ার্স। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রোটিয়া ব্যাটসম্যান ও তাঁর স্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন, নিজেদের তৃতীয় সন্তানের নামকরণ করবেন তাজমহলের নামে। আর এভাবেই তাজমহলের স্মৃতি আরও মধুর হয়ে থাকবে তাঁদের জীবনে। এর আগে রোডস ভারতকে ভালবেসে মেয়ের নাম রেখেছিলেন ইন্ডিয়া। বিশ্বের এককালের সেরা ফিল্ডার বলেছিলেন, “ধর্ম, শিল্প, সংস্কৃতির অদ্ভুত এক সমন্বয়ে তৈরি এই দেশ। এখানকার উন্নত চিন্তা-ভাবনা আমার দারুণ লাগে। জীবনের প্রতিটা ক্ষেত্রে সামঞ্জস্য রাখাটা জরুরি। যেটা এই দেশের রয়েছে। তাই মেয়ের নাম রেখেছি ইন্ডিয়া। চাই, আমার মেয়েও জীবনে ব্যালেন্স করে চলুক।” রোডসের পর ডিভিলিয়ার্সের সন্তানের মধ্যেও এবার সুদূর দক্ষিণ আফ্রিকায় বেঁচে থাকবে এক টুকরো ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে