BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিয়মরক্ষার ম্যাচে কিরঘিজদের কাছে হার ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 27, 2018 9:32 pm|    Updated: March 27, 2018 9:35 pm

AFC Asian Cup 2019 Qualifier: Kyrgyz Republic beats Indian football team

কিরঘিজস্তান: ২ (জেমলিয়ানুখিন, মুরজাইভ)
ভারত: ১ (জেজে)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা বেশ ভালই যাচ্ছিল মেন ইন ব্লুয়ের। গত বৃহস্পতিবারই মায়ানমারকে ৫-১ গোলে হারানোর পর বেশ ফুরফুরে মেজাজেই ছিল গোটা শিবির। কিন্তু মঙ্গলবার হঠাৎই তাল কাটল। নির্বাসনে থাকা সুনীল ছেত্রীর অনুপস্থিতিতে একবার জ্বলে ওঠার চেষ্টা করেছিলেন জেজে। কিন্তু ততক্ষণে ম্যাচ হাত থেকে বেরিয়ে গিয়েছে। কিরঘিজদের কাছে পরাস্ত হয়েই গ্রুপ পর্ব শেষ করল ভারত।

[মুখোমুখি সাক্ষাতেও গলল না বরফ, হাসিনের থেকে মুখ ঘুরিয়েই রইলেন শামি]

ভারতে স্টিফেন কনস্ট্যানটাইনের দ্বিতীয় ইনিংসে দুরন্ত ফর্মে রয়েছেন সুনীল ছেত্রীরা। ফিফা র‌্যাঙ্কিংয়ে একশোর নিচে চলে এসেছে ভারতীয় ফুটবল দল। কিরঘিজস্তান, মায়ানমার, ম্যাকাওকে পিছনে ফেলে গ্রুপ শীর্ষে থেকে ২০১৯ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করেছে দল। পুরোটাই স্বপ্নের মতোই হচ্ছিল। এই পরিস্থিতিতে গ্রুপের শেষ ম্যাচে ছন্দপতন হল। কিরঘিজস্তানের লাগাতার আক্রমণেই ভাঙল ভারতীয় রক্ষণ। আর ডিফেন্সের সেই দুর্বলতার সুযোগ নিয়েই দুর্দান্ত গোল করে দলকে প্রথমার্ধেই এগিয়ে দেন জেমলিয়ানুখিন। দ্বিতীয়ার্ধে সন্দেশ ঝিঙ্গন আর আনাসের ভুল বোঝাবুঝির মধ্যেই গোল করে যান মিরলান মুরজাইভ। তখনই
ম্যাচের ভাগ্য একপ্রকার লেখা হয়ে গিয়েছিল। তা সত্ত্বেও লড়াই চালিয়ে যাচ্ছিলেন বলবন্তরা। তারই ফসল হিসেবে ৮৮ মিনিটে এল জেজের গোল। তবে অ্যাওয়ে ম্যাচে এদিন জয় অধরাই রইল।

[OMG! আইপিএলের উদ্বোধনে ১৫ মিনিটের পারফরম্যান্সের জন্য এত টাকা নিচ্ছেন রণবীর!]

পাঁচটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত অপরাজিত ভারতীয়রা। একটি মাত্র ম্যাচ ড্র। ঘর হোক কিংবা অ্যাওয়ে ম্যাচ। বাকি চারটেতেই জিতেছেন সুনীলরা। তবে এদিনের ম্যাচ ছিল নেহাত নিয়মরক্ষার। তবে এই ম্যাচ জিতলে ব়্যাঙ্কিংয়ে উন্নতি করতে পারত ভারত। যদিও নিয়মরক্ষার ম্যাচ হলেও প্রতিপক্ষকে একেবারেই হালকাভাবে নেননি কনস্ট্যানটাইন। ম্যাচের আগেই কোচ বলছিলেন, “আমাদের প্রাথমিক লক্ষ্য ছিল মূলপর্বের যোগ্যতা অর্জন করা। সেটা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। তার মানে এই নয় যে, এখানে আমরা হারতে এসেছি। আমাদের লক্ষ্য পরিষ্কার। এখন থেকেই আগামী বছরের মূলপর্বের প্রস্তুতি শুরু করে দেওয়া।” কিন্তু সুনীলের অভাবই যেন মানসিকভাবে এদিন পিছিয়ে দিয়েছিল ভারতকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে