Advertisement
Advertisement

Breaking News

ঘরের মাঠে ভ্যালেন্সিয়া আটকে দিল বাগানকে

ফিরতি লেগে ঘরের মাঠে জিতলে তবেই মিলবে এএফসি কাপের মূলপর্বে খেলার টিকিট।

AFC Cup 2017 FULL TIME: Mohun Bagan 1-1 Club Valencia
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 21, 2017 1:29 pm
  • Updated:August 8, 2019 2:48 pm

ক্লাব ভ্যালেন্সিয়া- ১ (ওয়েস্ট (পেনাল্টি))

মোহনবাগান- ১ (ডাফি)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা ছোট্ট ভুল আর ম্যাচ বেরিয়ে গেল মোহনবাগানের হাত থেকে। মঙ্গলবার এএফসি কাপের মূলপর্বে যাওয়ার প্লে-অফের গুরুত্বপূর্ণ ম্যাচে মালদ্বীপের টিম ক্লাব ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল বাগান। ভ্যালেন্সিয়ার ঘরের মাঠে ভালই শুরু করেছিল সবুজ-মেরুন ব্রিগেড। প্রথমার্ধের শুরুতেই ডাফির গোলে এগিয়েছিল বাগান। মনে হচ্ছিল ম্যাচ জিতেই দেশে ফিরবেন ডাফিরা। কিন্তু বিধি বাম। ম্যাচের শেষ লগ্নে বাগানের ফুটবলার শুভাশিসের একটা ভুলে ম্যাচ জেতা হল না। ড্র করে দেশে ফিরতে হচ্ছে কাটসুমিদের। ম্যাচের স্কোর ১-১। এবার ফিরতি লেগে ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে হারালে বা গোলশূন্য ড্র করলে তবেই মিলবে মূলপর্বে খেলার টিকিট।

Advertisement

(পাহাড়ে হোঁচট, আইজলের কাছে ১ গোলে হার ইস্টবেঙ্গলের)

সোনি, জেজে-সহ প্রথম একাদশের বেশ কয়েকজন ফুটবলারকে ছাড়াই মালদ্বীপে উড়ে গিয়েছিল মোহনবাগান। ছিলেন না কোচ সঞ্জয় সেনও। তাই সহকারী কোচ শঙ্করলাল চক্রবর্তীর কাঁধেই ছিল দায়িত্ব। এদিন ম্যাচের শুরুতেই প্রবীর দাসের ডিফেন্স চেরা পাস থেকে দুর্দান্ত গোল করেন ডাফি। তারপর গোটা প্রথমার্ধে বাগানেরই দাপট ছিল। এর আগে পাঁচবার মালদ্বীপের এই দলের মুখোমুখি হয়েছে বাগান। দুই দলই দুটি করে ম্যাচ জিতেছে। একটি ম্যাচ ড্র হয়েছিল। ভ্যালেন্সিয়ার সাম্প্রতিক ফর্মও ভাল নয়। তাই আত্মবিশ্বাসের সঙ্গেই এদিন খেলছিল বাগান। বিরতিতে স্কোর ছিল মোহনবাগানের পক্ষে ১-০।

(দারিদ্র্যের সঙ্গে লড়াই করেই শিখরে এই দুই ক্রিকেটার)

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে যায় ভ্যালেন্সিয়া। তারা পাল্টা চাপ দিতে শুরু করে বাগান রক্ষণভাগে। এডুয়ার্ডোরা ভালই সামলাচ্ছিলেন। বাদ সাধল বক্সের মধ্যে শুভাশিসের হ্যান্ড বল। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। ভ্যালেন্সিয়ার ওয়েস্ট ৭২ মিনিটে পেনাল্টি থেকে বাগান গোলকিপার শিল্টন পালকে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন। তারপর বহু চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারেননি ডাফি, বলবন্তরা। মাঝমাঠে এদিন সোনির অভাব স্পষ্ট ছিল। কাটসুমি আর একা কত টানবেন। এই প্লে-অফ জিতলে তবেই এএফসি কাপের মূলপর্বে উঠবে বাগান। গ্রুপ ই-তে গতবারের রানার্স বেঙ্গালুরু এফসি, মাজিয়া আরসি, বাংলাদেশের ঢাকা আবাহনীর সঙ্গে ঢুকবে মোহনবাগান। এবার ফিরতি লেগে জেতার জন্য অন্য স্ট্র্যাটেজি ছকতে হবে বাগান শিবিরকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ