BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নেতৃত্ব যেন ছেড়েও ছাড়তে পারলেন না ধোনি…কী করলেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2017 5:32 pm|    Updated: January 15, 2017 5:32 pm

After Steps down as skipper Dhoni gets the DRS Call

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতৃত্ব ছেড়েছেন। ব্যাটন তুলে দিয়েছেন উত্তরসূরির হাতে। কিন্তু নেতৃত্বের অভ্যাস ছাড়ল না ধোনিকে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেই দেখা গেল তার ঝলক।

প্রায় এক দশকের অভ্যাস। এই দলকে তিনি গড়েছেন নিজের হাতেই। দলের ভালমন্দ থেকে শুরু করে প্রতিটি ক্রিকেটারকে চেনেন নিজের হাতের তালুর মতোই। সেই দলে আজ আর তিনি অধিনায়ক নন। এবার থেকে সিদ্ধান্ত নেওয়ার ভার বিরাট কোহলিরই। তিনি বড়জোর পরামর্শ দিতে পারেন। কিন্তু নেতৃত্ব যে এতদিনে ধোনির শোণিতপ্রবাহে চারিয়ে গিয়েছে এদিন তাইই টের পেল পুণে। ইংল্যান্ড ব্যাটসম্যানের ব্যাট ছুঁয়ে বল জমা পড়েছিল ধোনির গ্লাভসেই। কিন্তু নিরুত্তর ছিলেন আম্পায়ার।  ব্যাট ছুঁয়েছে কি না তিনি নিশ্চিত ছিল না।  মুহূর্তের মধ্যেই ধোনি রিভিউ কল করেন। বিরাটের ঠিক আগেই। এক লহমা পরে কল করেন ভারত অধিনায়ক। এতদিন ধরে এ কাজটি তিনিই করে এসেছেন। সে অভ্যাস যাবে কোথায়।

ব্যাটসম্যান বিরাটের অধিনায়ক হয়ে ওঠা ধোনির ছায়াতেই। আর ভারতীয় ক্রিকেটে আজ তাই আবেগঘন একটা দিন। যেদিন পূর্বসূরি স্বেচ্ছায় তাঁর জায়গা ছেড়ে দিয়েছেন অনুজের জন্য। তবে বিরাট নিজেই জানিয়েছিলেন, সবরকম পরামর্শ তিনি ধোনির থেকে নেবেন। আর আজ ধোনি দেখিয়ে দিলেন, তিনি অধিনায়ক নন বটে, কিন্তু অধিনায়কত্বের এক দশক তাঁর পিছু ছাড়েনি। নেতা কোহলি থাকলেও, তাঁর পিছনে তাই আছেন আরও বড় এক নেতা। ভারতীয় ক্রিকেটের কাছে এ বাড়তি পাওনা ছাড়া আর কী!

দেখুন সেই ভিডিও:

সৌজন্য- বিসিসিআই

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে