১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আরসিবি’র হারের জন্য কাঠগড়ায় অনুষ্কা! সত্যি কি দোষী তিনি?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 1, 2018 4:53 pm|    Updated: August 7, 2021 6:08 pm

Anushka Sharma not responsible for RCB setbacks: Trolls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনিরা খেললে ভিআইপি বক্সে ঋতিকা সচদেব, সাক্ষী সিংদের প্রতিক্রিয়া দেখতে বেশ ভালইবাসেই দর্শকরা। গ্যালারিতে উপস্থিত থেকেই বাইশ গজে স্বামীর হার বা জিতের ভাগিদার হয়ে যান স্ত্রীরা। কিন্তু বারবার প্রশ্ন ওঠে অনুষ্কা শর্মার ক্ষেত্রেই। প্রেম পর্বে হোক কিংবা বিয়ের পর, বিরাট কোহলির পারফরম্যান্স দেখতে স্টেডিয়ামে হাজির হলেই ট্রোলড হতে হয় অনুষ্কাকে। কারণ অধিকাংশ ক্রিকেটপ্রেমীদেরই দাবি, মাঠে অনুষ্কা এলেই হারেন বিরাট কোহলি। তা তিনি জাতীয় দলের জার্সি গায়েই খেলুন আর আইপিএলে। এমন ধারণার ব্যতিক্রম যে আইপিএলের গত ম্যাচেও হয়নি, তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই স্পষ্ট হয়ে যায়।

[২৫ বার লা লিগা চ্যাম্পিয়ন বার্সা, মেসিদের জয়ে কী প্রতিক্রিয়া রোনাল্ডোর?]

রবিবার চিন্নাস্বামীতে কেকেআরের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেন আইসিবি নেতা বিরাট কোহলি। কিন্তু খারাপ ফিল্ডিং ও বোলিংয়ের জন্য শেষমেশ কার্তিকের দলের কাছে গুরুত্বপূর্ণ ম্যাচে পরাস্ত হন তিনি। যার ফলে প্লে-অফে যাওয়া আরও কঠিন হয়ে গিয়েছে বেঙ্গালুরুর পক্ষে। সেই ম্যাচেও গ্যালারিতে হাজির ছিলেন বিরাটের বেটারহাফ। অধিনায়ক স্বামীর দুর্দান্ত ক্যাচ দেখে তিনি যা প্রতিক্রিয়া দিয়েছিলেন, তাও নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে তাতেই থেমে থাকেননি নিন্দুকরা। অনুষ্কাকে ‘অপয়া’ প্রমাণ করার সবরকম চেষ্টা চালিয়ে গিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্টই তার প্রমাণ। অনেকেই লিখেছেন, আরসিবি’র হারের একমাত্র কারণ মাঠে অনুষ্কার উপস্থিতি। অনেকে আবার তাঁকে চিন্নাস্বামীতে না আসতে অনুরোধও করেছেন। তৈরি হয়ে গিয়েছে কিছু মিমও। কিন্তু প্রশ্ন হল, নেটিজেনদের এই দাবির আদৌ কি কোনও ভিত্তি আছে?

আইপিএলে মোট দশটি মরশুম খেলে ফেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এখনও পর্যন্ত কি তারা একবারও ট্রফি ঘরে তুলতে পেরেছে? এই দলের হয়েই এককালে ঝড় তুলত বিরাট-গেইল জুটি। কিন্তু ফাইনাল পর্যন্ত গিয়েই দৌড় শেষ হয়ে গিয়েছে। তখন কোথায় ছিলেন অনুষ্কা? তখন তো তাঁকে সচরাচর গ্যালারিতে দেখা যেত না। তাহলে সেসব মরশুমে কেন লাগাতার ম্যাচ হেরেছে আরসিবি? এমন প্রশ্নের উত্তর কি আছে নেজিটেনদের কাছে? বিরাট এবং আরসিবি ভক্তদের অনেকে এই পালটা প্রশ্নও তুলেছে। কোনও নির্দিষ্ট কারণ ছাড়া একজন মহিলাকে কাঠগড়ায় দাঁড় করানো তাঁকে প্রকাশ্যে অপমান করা ছাড়া আর কিছুই নয়। তাই অনুষ্কার দিকে আঙুল তোলার আগে যদি নিন্দুকরা বেঙ্গালুরুর পারফরম্যান্স নিয়ে কাঁটাছেড়া করতেন, তাহলে হয়তো হারের উত্তরটা সহজে পাওয়া যেত।

[জন্মদিনে শেহবাগের থেকে এমন শুভেচ্ছা পাবেন, ভেবেছিলেন রোহিত?]

তবে তাঁকে নিয়ে কে কী বলছেন, সেসব কানে তোলেন না বলিউড অভিনেত্রী। মঙ্গলবার ৩০ বছরে পা দেওয়া অনুষ্কা বেশ ভালভাবেই দিনটা কাটাচ্ছেন স্বামীর সঙ্গে। বিরাটও বেটারহাফকে কেক খাওয়ানোর ছবি সোশ্যাল সাইটে পোস্ট করে তাঁর প্রশংসা করেছেন। লিখেছেন, “আমার দেখা সবচেয়ে সৎ আর কর্মঠ মানুষ। হ্যাপি বার্থডে মাই লাভ।” এদিন মুম্বইয়ের বিরুদ্ধে মরণ-বাঁচন লড়াই বিরাটের। এদিনও অনুষ্কার হাতে আরসিবিকে হারানো বা জেতানোর জিয়নকাঠি নেই। তাই অনুষ্কাকে ‘অপয়া’ প্রতিপন্ন করে এবারও কোনও লাভ হবে না নিন্দুকদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে