BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘যারা জওয়ানদের সঙ্গে দুর্ব্যবহার করবে তাদের গুলি করে মারা উচিত’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2017 12:27 pm|    Updated: April 16, 2017 12:27 pm

Anyone misbehaving with our soldiers should be shot dead, says Yogeshwar Dutt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি কয়েকজন জওয়ানকে কাশ্মীরি যুবকের হাতে নিগৃহীত হতে দেখে প্রতিবাদ জানিয়েছিলেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। গোটা ঘটনার নিন্দায় সরব হন বীরেন্দ্র শেহবাগও। এবার এমন কাণ্ডের তীব্র সমালোচনা করলেন কুস্তিগির যোগেশ্বর দত্ত। ঘটনার প্রতিবাদ করে দৃঢ় গলায় তিনি বলেন, যারা দেশের বিরুদ্ধে সোচ্চার হবে এবং ভারতীয় সেনার সঙ্গে খারাপ আচরণ করবে, তাদের গুলি করে হত্যা করা উচিত।

[তিন তালাক ইস্যুতে চাপে পড়ে নয়া বিধি আনছে মুসলিম ল’ বোর্ড]

লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী কুস্তিগির বলেন, “কাশ্মীরে যা ঘটনা ঘটেছে, তা ন্যক্কারজনক। আমাদের সিআরপিএফ জওয়ানকে অসম্মান করা হয়েছে। ওঁর হেলমেট রাস্তায় ছুড়ে ফেলে দেওয়া হয়েছে। একজন যুবক এভাবে জওয়ানকে আক্রমণ করতে দেখাটা দেশবাসীর পক্ষেও অত্যন্ত দুঃখজনক এবং লজ্জাজনক। আমার মতে, যে বা যারা ভারতের বিরুদ্ধে কথা বলবে এবং ভারতীয় জওয়ানদের সঙ্গে অশালীন আচরণ করবে, তাদের গুলি করা উচিত।” যোগেশ্বর মনে করেন, এ সব ক্ষেত্রে কী সিদ্ধান্ত নিয়ে পরিস্থিতি সামাল দিতে হবে, সেই ক্ষমতা জওয়ানদেরই দেওয়া উচিত। নাহলে এমন ঘটনা থামানো কঠিন বলে মত ভারতীয় কুস্তিগিরের।

[সেনার উপর পাথর ছুড়তে টাকা পাঠাচ্ছে পাকিস্তান, কাশ্মীরে নয়া চাঞ্চল্য]

উল্লেখ্য, কাশ্মীরে নির্বাচনী কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে ছিলেন সিআরপিএফ জওয়ানরা। নির্বাচন শেষে ফেরার পথেই তাঁদের উপর চড়াও হয় কাশ্মীরি যুবক। জওয়ানদের ধাক্কা দিয়ে তাঁদের হেলমেটও ফেলে দেওয়া হয়। এরপরই গোটা ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এর বিরোধিতা করে গম্ভীর বলেছিলেন, জওয়ানের গায়ে একটা থাপ্পড় পড়লে যেন একশো জিহাদির প্রাণ যায়। জওয়ান নিগ্রহের প্রতিবাদ করে গম্ভীর লিখেছিলেন, যাঁদের আজাদি চাই তাঁরা কাশ্মীর ছেড়ে চলে যেতে পারেন। সেইসঙ্গে জানিয়েছিলেন, জাতীয় পতাকার তিন রঙের ব্যাখ্যা। তবে জাতীয় পতাকার অন্যরকম ব্যাখ্যা দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় বিতর্কের মুখে পড়তে হয়েছিল গম্ভীরকে। প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান শেহবাগ নিন্দা করে বলেন, জওয়ানদের সঙ্গে এমন ব্যবহার কিছুতেই মেনে নেওয়া যায় না। ঘটনাস্থল এবং ভিডিওটি কারা আপলোড করেছে, তা খুঁজে বের করার চেষ্টা করছে সিআরপিএফ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement