BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পিঠে শিবের নামে ট্যাটু, নেটিজেনদের রোষের শিকার ব্রিটিশ ফুটবলার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 11, 2017 9:04 am|    Updated: August 11, 2017 9:04 am

Arsenal's Theo Walcott's Shiva tattoo sparks twitter storm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিব ঠাকুরের আপন দেশে তাঁর ভক্তের সংখ্যা বাড়বে এতে আশ্চর্যের কিছু নেই। কিন্তু শিবের মাহাত্ম্য তো আর শুধু তাঁর নিজের দেশেই সীমাবদ্ধ নয়। আর তাই ‘ওঁ নমঃ শিবায়’ ট্যাটু হয়ে শোভা পেল আর্সেনালের ফুটবলার থিও ওয়ালকোটের পিঠে। তবে তাতে অবশ্য বিতর্ক পিছু ছাড়ল না।

ভিনদেশি এই ফুটবলার কী করে শিবের ভক্ত হলেন তা অবশ্য কেউই জানেন না। তিনি নিজেও এ বিষয়ে কিছু জানাননি। ‘ওঁ নমঃ শিবায়’ কথাটির অর্থ নিশ্চিত কোনওভাবে জেনেছেন তিনি। নেটিজেনরা শুধু দেখেছেন তাঁর পিঠের ট্যাটুটি। সে ছবি টুইটারে পোস্ট করেছিলেন তিনি নিজেই। স্বাভাবিকভাবেই এ ছবি দেখে ভারতবাসীর গর্বিত হওয়ার কথা। বহু মানুষই তাই অভিনন্দন জানিয়েছেন ফুটবলারকে। শেয়ার করেছেন ছবি। যেখানে দেশের মধ্যেই ধর্ম নিয়ে হাজারেও বিভেদ, মন কষাকষি, সেখানে বিদেশের কোনও মানুষ যখন দেশের দেবতাকে পুজো দেন, তখন কার না ভাল লাগে! বিদেশি পুজোর ঘনঘটায় তুষ্ট দেশবাসী তাই প্রশংসায় ভরিয়ে দিয়েছিল নেটদুনিয়া।

কিন্তু একটু অসুবিধাও আছে বটে। এ এক অদ্ভুত প্যারাডক্স। যা দেখে খুশি হওয়ার কথা, সেখানেই জেগে থাকল একটা কাঁটা। কেননা ট্যাটু করাতে গিয়ে বানানটি একটু এদিক ওদিক করে ফেলেছেন ফুটবলার। এখন কী করা যায়? অনেকে এ নিয়ে সমালোচনা শুরু করেছিলেন। তাঁদের বক্তব্য, যদি ট্যাটু করালেনই তাহলে আগাপাশতলা একটু দেখে, জেনেবুঝেই দেবাদিদেবের মহিমা প্রচার করতে পারতেন ফুটবলার। নয়তো ভক্তি দেখিয়েও ভক্তদের কোপে পড়বেন। তবে সমালোচকদের থামিয়ে দিয়েছেন নেটিজেনরাই। একাংশের বক্তব্য, ভিনদেশের এক মানুষ যে মহাদেবের মহিমা উপলব্ধি করেছেন এই তো অনেক বড় ব্যাপার। অসাবধানবশত সামান্য ভুল থেকে গিয়েছে। তা নিয়ে অহেতুক সমালোচনা না করে বরং ঠিকটি ধরিয়ে দেওয়াই উচিত। তাই সঠিক বানান কী হবে, সে কথাও অনেকে জানিয়ে দিয়েছেন তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে