BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

ঘোষিত এশিয়া বনাম বিশ্ব একাদশ সিরিজের ক্রীড়াসূচি, খেলবেন ৫ ভারতীয় ক্রিকেটার!

Published by: Subhajit Mandal |    Posted: February 16, 2020 6:57 pm|    Updated: February 16, 2020 6:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজের ক্রীড়াসূচি ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। আগামী ১৮ এবং ২১ মার্চ এই দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে। দুটি ম্যাচই খেলা হবে ঢাকার শের-এ-বাংলা স্টেডিয়ামে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, এই টুর্নামেন্টে খেলতে পারেন পাঁচজন ভারতীয় ক্রিকেটার।

BCCI-BCB_new

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বছরভর একাধিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে বাংলাদেশ। এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের এই টুর্নামেন্টও তারই অংশ। দীর্ঘদিন ধরে এই টুর্নামেন্টের প্রস্তুতি চলছিল। প্রাথমিকভাবে ঠিক হয় ৩ ম্যাচের সিরিজ আয়োজন করা হবে। যাঁর প্রথম দুটি ম্যাচ হবে বাংলাদেশে এবং শেষ ম্যাচটি হবে ভারতে আহমেদাবাদের নবনির্মিত মোটেরা স্টেডিয়ামে। কিন্তু, পৃথিবীর বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি এখনও পুরোপুরি প্রস্তুত না হওয়ায় শেষ ম্যাচটি বাতিল করা হয়। পরিবর্তে ১৮ এবং ২১ মার্চ এই দু’দিন ম্যাচদুটি আয়োজিত হবে।

[আরও পড়ুন: বিসিসিআইয়ের চাপ! এশিয়া একাদশে সুযোগ পাচ্ছেন না কোনও পাকিস্তানি ক্রিকেটার]

বাংলাদেশের তরফে প্রাথমিকভাবে ভারতের কাছে সাতজন ক্রিকেটারকে চাওয়া হয় এশিয়া একাদশের হয়ে খেলার জন্য। সেই সাতজন ক্রিকেটার হলেন, বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনি। সেই প্রস্তাব নিয়ে আলোচনার পর বিসিসিআই প্রাথমিকভাবে পাঁচ জনকে বাংলাদেশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু, কোন পাঁচজন খেলবেন তা নিয়ে এখনও স্পষ্ট কিছু জানানো হয়নি। বাংলাদেশ যে ক্রিকেটারদের চেয়েছিল, তাঁদের অধিকাংশকেই হয়তো পাঠানো হবে না। কারণ, এঁদের মধ্যে রোহিত শর্মা(Rohit Sharma) , হার্দিক পাণ্ডিয়া, ভুবনশ্বের কুমার আপাতত চোটের জন্য মাঠের বাইরে। তাছাড়া, ধোনি বেশ কিছুদিন খেলা থেকে বিরতিতে আছেন।তাই, এঁদের যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাছাড়া আইপিএলের আগে বিশ্রাম পেতে পারেন অধিনায়ক বিরাটও। সেক্ষেত্রে কোন পাঁচজন এশিয়া একাদশের হয়ে খেলতে যাবেন, তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে।এশিয়া একাদশের হয়ে কোনও পাকিস্তানি ক্রিকেটারকে খেলতে দেখা যাবে না। বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কার ক্রিকেটাররা খেলবেন।

Advertisement

Advertisement

Advertisement