১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আগাগোড়া ভাল খেলেও হেরেছে এটিকে, মুম্বই ম্যাচের পর সাফাই কোচের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 19, 2018 12:43 pm|    Updated: February 19, 2018 12:44 pm

ATK dominated the game against Mumbai: Ashley Westwood

এটিকে: ১ (বিপীন)

মুম্বই সিটি এফসি: ২ (মার্সিও, জোর্ডা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচের প্রথম ৩০ মিনিটই নাকি দাপিয়ে খেলেছে এটিকে। মুম্বই সিটি এফসির কাছে ২-১ গোলে হারার পর সাফাই হেড কোচ অ্যাশলে ওয়েস্টউডের। সাংবাদিক বৈঠকে বললেন, ‘দেখুন সব খেলাতেই দিনের শেষ একজন জয়ী হয়। আমরাই বিপক্ষকে একটি ফ্রি কিকের সুযোগ করে দিয়েছি। কিন্তু শুরুটা আমরা সত্যি ভাল করেছিলাম। মুম্বই ম্যাচের আগে সবরকমভাবে আমরা তৈরি ছিলাম।’ নিয়মরক্ষার ম্যাচে জিতে মুম্বই ১৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানেই থাকল। আর এটিকে রইল অষ্টম স্থানে।

[ডিকার জোড়া গোলে নেরোকা বধ, আই লিগ জমিয়ে দিল মোহনবাগান]

যদিও প্লে অফে যাওয়ার আশা আগেই শেষ হয়ে গিয়েছিল। অপেক্ষা ছিল শুধু সম্মানজনকভাবে মরশুম শেষ করা। তবে তাও করতে পারছে না এটিকে। দিন বদলাচ্ছে। প্রতিপক্ষ বদলাচ্ছে। বদলাচ্ছে না শুধু এটিকে। মরসুমের মাঝখানে টেডি শেরিংহ্যাম সরে গিয়েছিলেন এটিকে কোচের দায়িত্ব থেকে, এসেছেন অ্যাশলে ওয়েস্টউড। এটিকে-র কিছুই বদলায়নি তারপরও। ওয়েস্টউড আসার পর মাত্র একটিই পয়েন্ট পেয়েছে কলকাতা। রবিবারও মুম্বই সিটি এফসি-র কাছে ১–২ গোলে হেরেছে কলকাতার দলটি।

৩২ মিনিটে অসাধারণ ফ্রিকিক থেকে মুম্বইকে এগিয়ে দেন মার্সিও। বিরতির পর বিপীন সিং গোল শোধ করার মিনিট ছয়েকের মধ্যেই জোর্ডার গোলে আবার লিড নেয় মুম্বই। এরপর ম্যাচে ফেরার চেষ্টা করলেও লাভের লাভ হয়নি। আইএসএল ইতিহাস বলে প্রথম তিন সংস্করণে সফলতম দল এটিকে। কিন্তু এবার শুরু থেকেই মুখ থুবড়ে পরেছে তারা। প্রবীররা শেষ জিতেছিলেন নর্থ–ইস্টের বিরুদ্ধে। তারপর কেটেছে ৬৭ দিন। সৌরভের দল খেলে ফেলল ছ’টি ম্যাচ। যুবভারতীতে এটিকে শেষ জেতে তারও আগে। ২৩ ডিসেম্বর। প্রতিপক্ষ লিগের লাস্ট বয় দিল্লি ডায়নামোস।

কিন্তু এটিকে-র হলটা কী? আসলে মুখে যে যাই বলুক, প্লে অফ থেকে বিদায় নিশ্চিত হওয়ায় দলটার মধ্যে কোনও ফোকাস নেই। নাহলে ম্যাচের আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের এক্সপার্ট কমেন্ট্রি করতে দু’দিনের জন্য মুম্বই চলে যেতে পারেন কোচ ওয়েস্টউড? ফলে যা হওয়ার হল ঠিক তেমনটাই। যে খেলা এদিন খেলল এটিকে তাতে মুম্বই তো দূর, আই লিগের গোকুলাম, চার্চিলকে হারাতেও ঘাম ছুটে যেতে পারে তাদের।

[বাইশ গজে কামাল ধাওয়ান-ভুবির, টি-২০ ম্যাচেও অপ্রতিরোধ্য ভারত]

এটিকে গোল করেছে ১১টি। আই লিগের ম্যাচে জোড়া গোল করে এদিন ডিপান্ডা ডিকা একাই করে ফেলেছেন ততগুলি গোল। আইএসএল–এর প্রথম দুই গোলদাতা কোরোনিমাস ও মিকুর গোল যথাক্রমে ১৩ ও ১২। ভাগ্যিস আইএসএল-এ অবনমন নেই। দলটার যা হাল, নাহলে যে কী হত…?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে