১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিষেক টেস্টে ময়ঙ্ককে অপমান প্রাক্তন অজি তারকাদের, সরগরম নেটদুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: December 26, 2018 4:44 pm|    Updated: December 26, 2018 4:44 pm

Aussie commentator insults Mayank

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠ ও মাঠের বাইরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে আঁকচা-আঁকচি আর কারও অজানা নেই। যতদিন যাচ্ছে টেস্ট সিরিজের উত্তাপও বাড়ছে চড়চড় করে। মেলবোর্নেও তার ব্যতিক্রম হল না। তবে এবার শিরোনামে টিম পেইন কিংবা বিরাট কোহলি নন। এবার ময়ঙ্ক আগরওয়ালকে অপমান করলেন অজি ধারাভাষ্যকাররা।

১৯৪৭ সালে শেষবার শিঁকে ছিঁড়েছিল আমির ইলাহির। তারপর দ্বিতীয় ভারতীয় হিসেবে অভিষেক টেস্টে অস্ট্রেলিয়ার মাটিতে ওপেন করার সুযোগ পেয়েছেন ময়ঙ্ক। আর সুযোগ পেয়েই তা পূর্ণ মাত্রায় কাজে লাগান কর্ণাটকের তরুণ। বক্সিং ডে-তে ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইতিহাস তৈরি করেন তিনি। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেকে সর্বোচ্চ রানের নজির গড়লেন ২৭ বছরের তারকা। ১৯৪৭ সালে ডনের দেশে অভিষেক টেস্টে ৫১ রানের ইনিংস খেলেছিলেন ভারতীয় ব্যাটসম্যান দত্ত ফাড়কর। সেই তালিকায় তাঁর পরেই নাম ছিল হৃষিকেশ কানিতকর (৪৫) এবং আবিদ আলির (৩৩)। কিন্তু ৭১ বছরের পুরনো রেকর্ড ভাঙার পরই অপমানিত হতে হল তাঁকে। যা নিয়ে রীতিমতো সরগরম সোশ্যাল মিডিয়া।

[মেলবোর্ন টেস্টে দুর্দান্ত শুরু, প্রথম দিনে চালকের আসনে ভারত]

প্রথম দিনের ম্যাচ চলাকালীন ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন অস্ট্রেলিয়ার কেরি ও’কিফ। সঙ্গে ছিলেন শেন ওয়ার্ন এবং মার্ক ওয়া। ময়ঙ্কের খেলা দেখে প্রশংসা তো দূর, অদ্ভুতভাবে ভারতের ঘরোয়া ক্রিকেটকে কটাক্ষ করেন তিনি। বলেন, ভারতের ঘরোয়া ক্রিকেট ক্যানটিন একাদশের মতো। যেখানে বোলাররা রাঁধুনি আর ওয়েটারের মতো। এখানেই শেষ নয়, প্রাক্তন অজি তারকা মার্ক ওয়াও ভারতের ঘরোয়া ক্রিকেটকে নিয়ে রসিকতা করেন। তিনি বলেন, “ভারতে ঘরোয়া ক্রিকেটে হাফ-সেঞ্চুরি অস্ট্রেলিয়ার ৪০ রানের সমান।” অর্থাৎ তিনি বুঝিয়ে দিতে চান, ভারতের ঘরোয়া ক্রিকেট অস্ট্রেলিয়ার তুলনায় অনেকটাই সহজ। আর এই নিয়ে নেটদুনিয়ায় আপত্তি তুলেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। অনেকেই বলছেন, এদেশের ঘরোয়া ক্রিকেটকে এভাবে অপমান করার কোনও অধিকার নেই তাঁদের। কিন্তু ময়ঙ্কের ভাল পারফরম্যান্সের দিনই তাঁরা এসব মন্তব্য করে কী প্রমাণ করতে চাইলেন তা অনেকেরই বোধগম্য হয়নি। তবে এই ঘটনার জন্য মেলবোর্নও আর বিতর্ক মুক্ত রইল না।

[অভিষেক টেস্টেই ইতিহাস ময়ঙ্কের, ভাঙলেন ৭১ বছরের পুরনো রেকর্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে