BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিরিজ জিতলেও অজিদের হোয়াইটওয়াশের স্বপ্ন অধরা বিরাটদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 28, 2017 3:58 pm|    Updated: September 28, 2017 4:05 pm

Australia beats India in 4th ODI by 21 runs

অস্ট্রেলিয়া- ৫০ ওভারে ৩৩৪/৫ (ওয়ার্নার ১২৪, ফিঞ্চ ৯৪ উমেশ যাদব ৭১/৪)

ভারত- ৩১৩/৮ (কেদার যাদব ৬৭, রিচার্ডসন ৫৮/৩)

অস্ট্রেলিয়া ২১ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ ম্যাচের প্রথম তিনটিতেই হার। সিরিজ ইতিমধ্যে হাতছাড়া। কিন্তু পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা কি হোয়াইটওয়াশ হবেন? না, শেষপর্যন্ত সেই লজ্জায় আর পড়তে হল না ক্যাঙারুবাহিনীকে। ১০০ তম ওয়ানডে খেলতে নামা ডেভিড ওয়ার্নারের দাপুটে ব্যাটিং এবং অজি বোলারদের দুরন্ত বোলিংয়ে ২১ রানে হারল ভারত।

[স্বামী ওমের পর এবার বিগ বস মাতাবেন এই মহিলা তান্ত্রিক]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। তাঁর সেই সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। আগের দিন শতরান করেছিলেন। কিন্তু এদিন মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ফিঞ্চ। কিন্তু গোটা সিরিজে ফর্মে না থাকলেও নিজের ১০০ তম টেস্টে শতরান করলেন ডেভিড ওয়ার্নার। ১১৯ বলে ১২৪ রানের বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিল ১২টি চার ও ৪টি ছয়ে। উলটোদিকে মারমুখী মেজাজে ছিলেন ফিঞ্চও। শতরান হাতছাড়া করলেও ৯৬ বলে ৯৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু দুই ওপেনার আউট হওয়ার পরই চাপে পড়ে যায় অজি ব্যাটিং লাইন আপ। এই সময় ম্যাচে ফিরে আসেন ভারতীয় বোলাররা। তবে শেষপর্যন্ত এদিন দলে সুযোগ পাওয়া পিটার হ্যান্ডসকম্বের ৪৩ রানের ইনিংসের সৌজন্যে ৩৩০ রানের গণ্ডি পেরোয় অস্ট্রেলিয়া। প্রথম দিকে উইকেট না পেলেও শেষদিকে দুরন্ত বল করেন উমেশ যাদব। ১০ ওভারে ৭১ রান দিয়ে ৪ উইকেট পান তিনি।

[উৎসবের ভিতর অন্ধকার, চা বাগানে ভয়াবহ আগুনে মাথায় হাত শ্রমিকদের]

এদিন ফের একবার ব্যাট হাতে দুরন্ত শুরু করে রোহিত শর্মা-অজিঙ্ক রাহানে জুটি। ওপেনিং জুটিতে ১০০ রান যোগ করেন দু’জনে। ৫৫ রানে রাহানে এবং ৬৫ রানে রোহিত ফিরে গেলে চাপে পড়ে যায় ভারতীয় ব্যাটিং লাইন আপ। ভারত রান তাড়া করতে নামলে যাঁর ব্যাটের দিকে তাকিয়ে থাকে আপামর ভারতবাসী, সেই বিরাট কোহলির ব্যাটও ছিল নিশ্চুপ। মাত্র ২১ রান করে ফিরে যান তিনি। একই হাল ধরেন গোটা সিরিজে দুরন্ত ফর্মে থাকা হার্দিক পাণ্ডিয়ারও। ভাল শুরু করেও ৪১ রান করে আউট হন হার্দিক। ৬৭ রান করে ফেরেন কেদার যাদব। ব্যর্থ ধোনিও। মাত্র ১৩ রান করে আউট হন প্রাক্তন ভারত অধিনায়ক। আর ধোনি আউট হতেই শেষ হয়ে যায় সমস্ত আশা। প্রতি ওভারে আস্কিং রেট বেড়ে দাঁড়ায় ১৫-রও বেশি।

অজি বোলারদের মধ্যে সেরা পারফরম্যান্স কেন রিচার্ডসনের। ৫৮ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন তিনি। অন্যান্য বোলাররাও এদিন বেশ ভালই বল করেন। আর তাঁদের সৌজন্যেই ভারত সফরে প্রথম জয় পেল অস্ট্রেলিয়া।

[পাণ্ডিয়ার সঙ্গে তাঁর তুলনা করা নিয়ে এবার মুখ খুললেন কপিলদেব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে