BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোহলি ‘ক্লাসহীন’ ও ‘অহংকারী’, অজি মিডিয়ার তোপ ভারত নেতাকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2017 10:35 am|    Updated: March 29, 2017 10:38 am

Australian media slams virat kohli dubs him 'classless'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজের লড়াই শেষ। টিম ইন্ডিয়ার সিরিজ জয়ের পালাও সমাপ্ত হয়েছে। কিন্তু মাঠের বাইরের রেষারেষি এখনও অব্যাহত। ভারতীয় দলের বিরুদ্ধে অস্ট্রেলিয়াকে কেন সিরিজ হারতে হল, সে সব আলোচনা না করে অজি মিডিয়া এখন পড়েছে বিরাট কোহলিকে নিয়ে। তাদের একটাই লক্ষ্য। কীভাবে ক্যাপ্টেন কোহলিকে বাক্যবানে বিদ্ধ করা যায়। শুধু মিডিয়াই নয়, বিরাট নিন্দায় যোগ দিয়েছেন ক্যাঙারুর দেশের প্রাক্তন তারকারাও।

প্রাক্তন অজি পেসার মিচেল জনসন মনে করছেন, বিরাট নন, দলের নেতা হওয়া উচিত অজিঙ্ক রাহানের। চাপের মুখে গুরুদায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছেন রাহানে। সেই কারণে বিরাটের থেকে নেতা হওয়ার যোগ্যতা রাহানেরই বেশি। একই কথা শোনা গেল আরেক প্রাক্তন ইয়ান চ্যাপেলের মুখেও। তিনিও স্ট্যান্ড-বাই ক্যাপ্টেন রাহানের প্রশংসা করে বিরাটকেই খোঁচা মারলেন। তিনি বলেন, “রাহানের মতো পরিবর্ত নেতা পাওয়া ভারতের সৌভাগ্য। প্রতিটি অধিনায়কেরই নেতৃত্ব দেওয়ার আলাদা স্টাইল থাকে। কিন্তু রাহানে বিরাটকে নকল করেনি। ও নিজের মতো করে দল পরিচালনা করেছে। ওর মধ্যেও আগ্রাসন রয়েছে। ঠিক যখন সতীর্থদের পাশে দাঁড়ানোর প্রয়োজন ছিল, তখন অধিনায়কের মতো পাশে ছিলেন রাহানে।”

[ফের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি ভারত-পাকিস্তান?]

রাঁচি টেস্টের প্রথম দিন ফিল্ডিং করার সময় ডান কাঁধে চোট পেয়েছিলেন বিরাট। ফিজিওর পরামর্শে শেষ টেস্টে দলে ছিলেন না তিনি। চোটের জন্য অজি ক্রিকেটারদের কম মশকরার শিকার হতে হয়নি তাঁকে। ম্যাক্সওয়েল থেকে স্টিভ স্মিথ, সকলেই চোট নিয়ে খোঁচা দিয়েছেন। অজিদের ব্যবহারে বিরক্ত বিরাট সিরিজ জয়ের পরই জানিয়ে দিয়েছিলেন, মাঠের বাইরেও আর অস্ট্রেলীয় ক্রিকেটারদের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক থাকবে না। অজিদের বিরুদ্ধে মুখ খোলাতেই তাঁকে টার্গেট করেছে অজি মিডিয়া।

[সোশ্যাল মিডিয়ায় ফাঁস ধোনির আধার কার্ডের তথ্য, ক্ষুব্ধ সাক্ষী]

বিরাটকে ‘ক্লাসহীন’ বলে সম্বোধন করা হয়। শুধু তাই নয়, ভারত নেতা অত্যন্ত অহংকারী ও শিশুসুলভ ব্যবহার করেছেন বলেও সমালোচনা করা হয়েছে। সিরিজ জয়ের পর অজি তারকারা ভারতীয়দের বিয়ারের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু তা এড়িয়ে যান বিরাট। এই আচরণেরই তীব্র নিন্দা করেছে অজি সংবাদমাধ্যম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে