৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রোনাল্ডোদের জার্সি গায়ে চাপাতে চলেছেন বহরমপুরের এই কিশোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 10, 2017 7:43 am|    Updated: October 10, 2017 7:43 am

An Images

কল্যাণ চন্দ্র, বহরমপুর: একদিকে ভারতে চলছে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। ঠিক সেই সময়েই ফুটবল খেলতে বিদেশ পাড়ি দিল বহরমপুরের এক কিশোর। স্পেনের রিয়াল মাদ্রিদ ক্লাবে দশ দিন অনুশীলনের ডাক পেয়েছে বহরমপুরের জুবের আহমেদ। ১৭ বছরের এই তরুণ গত ৭ অক্টোবর স্পেনের উদ্দেশে পাড়িও দিয়েছে। সেখানে দশদিন ধরে ক্লাব প্রাকটিস করার সঙ্গে সঙ্গে তিনটি ক্লাবস্তরের ম্যাচও খেলবে সে। বাড়ির ছেলের এই সাফল্যে স্বাভাবিক ভাবেই আপ্লুত তার পরিবার।

[রেখার জন্মদিন যেন ছক ভাঙতে পারা সাহসেরই সেলিব্রেশন]

বহরমপুরের এক নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল থেকে মাধ্যমিক পাশ করে বর্তমানে দ্বাদশ শ্রেণিতে বাণিজ্য বিভাগে পড়ছে বহরমপুর ওল্ড পুলিশ লাইনের বাসিন্দা জুবের আহমেদ। ছোট থেকে তার স্বপ্ন বড় ফুটবলার হওয়ার। পড়াশোনার ফাঁকে সপ্তম শ্রেণি থেকেই শহরের বিভিন্ন জায়গায় ফুটবল খেলত সে। এর মধ্যেই ডিফেন্সের খেলোয়াড় জুবেরের প্রতিভা বহরমপুরের এফইউসি ক্লাবের কোচ রঞ্জিত সরকারের দৃষ্টি আকর্ষণ করে। তারপর থেকে সেখানেই অনুশীলন করতে থাকে সে। এছাড়া প্রতিদিন ভোর সাড়ে পাঁচটা থেকে সাড়ে আটটা পর্যন্ত বহরমপুর ব্যারাক স্কোয়ার মাঠেও চলে ফুটবল সাধনা। ২০১৬ সালের মে-জুন মাস থেকে তিন চার মাস কলকাতার মোহনবাগান জুনিয়র দলেও অনুশীলন করেছে প্রতিভাবান এই ফুটবলার। মাসকয়েক আগে ফেসবুকে আবেদন পাঠায় জুবের। দিল্লি প্রিন্স অফ ফুটবল ক্লাব থেকে ডাক আসে। দিল্লি ইউনিভার্সিটি স্টেডিয়ামে গত ৩ ও ৪ সেপ্টেম্বর ট্রায়ালের পর মনোনীত হয় সে। সেখানে বাইচুং ভুটিয়া ও রণবিজয় সিং তার ইন্টারভিউ নেন। ১০ মিনিটের ইন্টারভিউ নেওয়ার পর তার হাতে জার্সি তুলে দেন স্বয়ং প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া। সেখান থেকেই রাজ্যের একমাত্র খেলোয়াড় হিসাবে স্পেন যাওয়ার সুযোগ পায় জুবের আহমেদ।

[জেল থেকে বেরিয়েই অপরাধের ছক, দুষ্কৃতীদের টার্গেটে বৃদ্ধ-বৃদ্ধারা]

এই প্রসঙ্গে জুবেরের মা ওয়াহিদা বেগম বলেন, “ছোট থেকেই আমার বড় ছেলের ফুটবলের প্রতি ঝোঁক। স্কুল থেকে বাড়ি ফিরেই ও চলে যেত মাঠে। ছেলের বন্ধু নুর আলমও এই খেলায় প্রেরণা জুগিয়েছে জুবেরকে।” ছেলের এই স্বপ্নপূরণে স্বাভাবিকভাবে ভীষণ খুশি তিন সন্তানের জননী ওয়াহিদা বেগম। অন্যদিকে ব্যবসায়ী বাবা জুলফিকর আহমেদও আনন্দিত ছেলের এই পারফরম্যান্সে। এতদিন টিভিতে ক্রিশ্চিয়ান রোনাল্ডোর খেলা দেখে এসেছেন রাত জেগে। সেই ক্লাবে জুবের খেলবে ভেবে নিজেকে স্থির রাখতে পারছেন না তিনি। অন্যদিকে জুবের, যার ধ্যানজ্ঞান বিশ্বের সেরা ফুটবলার রোনাল্ডোর প্রতি, যাওয়ার আগে জানিয়েছে, “শুধু সি আর সেভেন নয়, আমি খেলতে চাই বেল ও র‌্যামোসের এর সঙ্গেও।” স্পেনে দশদিনের অনুশীলনের পর নির্বাচিত হওয়ার ব্যাপারেও আত্মবিশ্বাসী জুবের।

[‘তোমরাই দেশকে গর্বিত করেছ’, নেটিজেনদের ধন্যবাদ ধীরাজ-জিকসনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement