২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিনন্দনকে নিজের সোনার পদক উৎসর্গ ভারতীয় কুস্তিগিরের

Published by: Sulaya Singha |    Posted: March 3, 2019 12:04 pm|    Updated: March 3, 2019 12:04 pm

Bajrang Punia dedicates gold to Abhinandan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শত্রুদেশে বন্দি অবস্থাতেও শিরদাঁড়া সোজা রেখে দেশকে গর্বিত করেছেন অভিনন্দন বর্তমান। ভারতের এই বীর সন্তানকে নিজের সোনার পদক উৎসর্গ করলেন কুস্তিগির বজরং পুনিয়া।

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতের জার্সির সদ্য উদ্বোধন হয়েছে। যেখানে এক নম্বর জার্সিটি সাহসী বায়ুসেনা পাইলট অভিনন্দনকে উৎসর্গ করা হয়েছিল। এবার তাঁকে অনন্য সম্মান জানালেন ভারতীয় কুস্তিগির। শনিবার বুলগেরিয়ার ড্যান কোলভ-নিকোলা পেট্রোভে ৬৫ কেজি কুস্তি বিভাগে সোনা জেতেন বজরং। আমেরিকার জর্ডন অলিভারকে হারিয়ে প্রথম স্থান নিশ্চিত করেন তিনি। আর তারপরই স্বর্ণপদকটি অভিনন্দনকে উৎসর্গ করেন কুস্তিগির। গতবছর কমনওয়েলথ এবং এশিয়ান গেমসে সোনাজয়ী বজরং পুনিয়া বলেন, “আমি এই সোনা উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে উৎসর্গ করলাম। তিনি আমায় অনুপ্রেরণা দিয়েছেন। একদিন তাঁর সঙ্গে সাক্ষাৎ করে হাত মেলাতে চাই।”

[ধোনি-কেদার জুটিতে ধরাশায়ী অস্ট্রেলিয়া, দুরন্ত জয় ভারতের]

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার ১২ দিনের মাথায় পাক অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। ১২টি মিরাজ ২০০০ ফাইটার জেটের সার্জিক্যাল স্ট্রাইকে ধ্বংস হয় একাধিক জঙ্গিঘাঁটি। এরপর পাক যুদ্ধবিমানের আক্রমণের পালটা দেওয়ার সময় পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়েছিল অভিনন্দনের যুদ্ধবিমান। তখনই পাক সেনা আটক করে উইং কমান্ডার অভিনন্দনকে। কিন্তু বন্দি অবস্থাতেও মাথা নত করেননি তিনি। গত শুক্রবার তাঁকে ছেড়ে দেয় ইমরান খানের সরকার। অভিনন্দনের সাহসিকতাকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। আর এমন আবহেই নিজের জয় তাঁকে উৎসর্গ করে সম্মান জানালেন পুনিয়া। শেষ পাঁচটি টুর্নামেন্টে চারটি সোনা ও একটি রুপো জিতেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে