Advertisement
Advertisement

Breaking News

Javed Miandad

‘পাক ক্রিকেট উন্নত, ভারতে না গেলে ক্ষতি নেই’, এদেশে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে তোপ মিয়াঁদাদের

ভারতের একগুঁয়েমিতে চটেছেন মিয়াঁদাদ।

Batting great Javed Miandad said Pakistan should not travel to the neighbouring country for World Cup । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:June 19, 2023 2:31 pm
  • Updated:June 19, 2023 2:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রতি নতুন করে যেন বিষ ঢাললেন পাকিস্তানের প্রাক্তন তারকা জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad)। প্রতিবেশি দেশে বিশ্বকাপ খেলতে যেন না যায় পাকিস্তান। ওয়াঘার ওপার থেকে বলে দিলেন মিয়াঁদাদ।

এশিয়া কাপ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘাত তৈরি হয়েছিল। পাক মুলুকে গিয়ে খেলতে অস্বীকার করেছিল ভারত। পাকিস্তানও চুপ করে থাকেনি। ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে যাবেন না বাবর আজমরা, এমনই হুমকি দেয় ইমরান খানের দেশ।

Advertisement

[আরও পড়ুন: সবুজ বাঁচিয়ে নিরাপত্তায় জোর, ২০০ ই-গাড়ি আনছে লালবাজার, পেট্রোল পাম্পেই চার্জিং স্টেশন]

এশিয়া কাপ অবশ্য হাইব্রিড মডেলে হচ্ছে। পিসিবি চেয়েছিল, বিশ্বকাপে পাকিস্তানের খেলা যেন আহমেদাবাদে না দেওয়া হয়। কিন্তু এখনও পর্যন্ত সূত্রের খবর, ১৫ অক্টোবর আহমেদাবাদেই হবে ভারত ও পাকিস্তানের ম্যাচ। ভারতের এই একগুঁয়েমিতে চটেছেন মিয়াঁদাদ। তিনি বলেছেন, ”ভারতের মাটিতে ২০১২ সালে অতীতে খেলতে গিয়েছিল পাকিস্তান। এমনকী ২০১৬ সালেও গিয়েছিল। এবার ভারতের এখানে আসার পালা। যদি আমাকে সিদ্ধান্ত নিতে বলা হয়, তাহলে আমি কখনওই ভারতে খেলতে যেতাম না। বিশ্বকাপও নয়। আমরা সবসময়েই ওদের সঙ্গে খেলতে চাই। কিন্তু ভারত আমাদের মতো সাড়া দেয় না।”

Advertisement

পাক ক্রিকেট নিয়ে গর্বিত মিয়াঁদাদ। তিনি বলেছেন, ”পাকিস্তান ক্রিকেটের সুনাম আছে। দেশবাসী গর্বিত ক্রিকেট নিয়ে। এখনও দুর্দান্ত সব ক্রিকেটার তৈরি করে চলেছে পাকিস্তান।ভারতে খেলতে না গেলে এর প্রভাব পড়বে বলে আমি অন্তত মনে করি না।”

পাকিস্তানে শেষ বার ভারত খেলতে গিয়েছিল ২০০৮ সালে। তার পরে আর দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। দুই প্রতিবেশি দেশের সম্পর্কের বরফ না গলায় দুই দেশের মধ্যে ক্রিকেট বন্ধ হয়ে যায়। আইসিসি টুর্নামেন্টে অবশ্য দেখা হয় দুই দেশের। মিয়াঁদাদ বলছেন, ”দুই প্রতিবেশি দেশেরই উচিত একে অপরকে সাহায্য করা। আমি সবসময়েই বলে থাকি ক্রিকেট মানুষকে কাছে টানে। দুই দেশের মধ্যে যাবতীয় ভুল বোঝাবুঝি এবং অভিযোগ দূর করতে পারে ক্রিকেট।”

[আরও পড়ুন: BJP নেত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্য, বহিষ্কৃত ডিএমকে নেতাকে গ্রেপ্তার করল পুলিশ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ