BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী তিন বছরে ভারতে বসবে মহিলা আইপিএলের আসর!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2018 4:26 pm|    Updated: May 15, 2018 4:26 pm

BCCI mulls women’s IPL in three years

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পরই মৌখিকভাবে প্রস্তাবটা দেওয়া হয়েছিল বিসিসিআইকে। ঝুলন গোস্বামীরা প্রশ্ন তুলেছিলেন, বিরাট কোহলিদের আইপিএল হলে মহিলা ক্রিকেটারদের নিয়ে কেন এমন প্রিমিয়ার লিগ হওয়া সম্ভব নয়? তারপর থেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ধাঁচে মহিলা আইপিএল গড়ার পরিকল্পনা শুরু হয়েছিল। মঙ্গলবার জানা গেল, আগামী তিন বছরের মধ্যেই মহিলাদের জন্যও একইরকম টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

[এই বিষয়ে মাস্টার ব্লাস্টারের থেকে বিরাটকেই এগিয়ে রাখলেন ওয়ার্ন]

দেশি ও বিদেশি মহিলা ক্রিকেটারদের নিয়ে কোনও টুর্নামেন্ট আয়োজন না করলেও চলতি আইপিএলের মধ্যেই প্রমীলাবাহিনীকে খেলতে দেখা যাবে একটি প্রদর্শনী ম্যাচে। যেখানে আইপিএলের ধাঁচেই দেশি ও বিদেশি ক্রিকেটারদের নিয়ে তৈরি হবে দল। আগামী ২২ মে মুম্বইয়ে প্রথম প্লে-অফ শুরুর ঠিক আগে দুপুর আড়াইটে থেকে ওয়াংখেড়ের বাইশ গজে নামবেন মহিলা তারকারা। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটাররাও অংশ নিচ্ছেন এই ম্যাচে। লড়াই হবে বিসিসিআই একাদশ বনাম আইপিএল একাদশের মধ্যে। এই ম্যাচ আয়োজনের মধ্যে দিয়েই অদূর ভবিষ্যতে মহিলাদের আইপিএল আয়োজনের ইঙ্গিতই দিয়েছিল বিসিসিআই। বোর্ডের প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই বলেছিলেন, “আগামী কয়েক বছরের মধ্যে মহিলা আইপিএলের আয়োজন করা হতেই পারে। এই প্রদর্শনী ম্যাচ তারই পূর্বাভাস।” এদিন সেই ইঙ্গিতকে আরও জোরাল করলেন বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্তা।

[মুম্বইয়ের বিরুদ্ধে জিতেও শাস্তির মুখে রাহানে, গুণতে হল মোটা অঙ্কের জরিমানা]

এদিন তিনি বলেন, “আগামী দুই বা তিন বছরের মধ্যে মহিলা আইপিএল আয়োজনের পরিকল্পনা রয়েছে আমাদের।” গত বছর ভারতীয় মহিলা ব্রিগেড বিশ্বকাপের ফাইনালে পৌঁছনোর পর থেকেই এ নিয়ে চাপ বাড়তে শুরু করে। তাই যত দ্রুত সম্ভব টুর্নামেন্টটি বিসিসিআই বাস্তবায়িত করতে চাইছে বলে খবর। যদিও এ নিয়ে বিস্তারিত কিছুই জানাতে চাননি ওই কর্তা। তবে মিতালি রাজদের বিশ্বাস, এর ফলে আরও জনপ্রিয় হবে মহিলা ক্রিকেট। আরও বেশি মেয়েরা ক্রিকেটে আগ্রহী হবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে