BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জল্পনা শেষ, বিরাটদের হেডস্যার হলেন কুম্বলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 23, 2016 7:17 pm|    Updated: June 23, 2016 7:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায় যেদিন কলকাতায় কোচ নিয়োগের ইন্টারভিউ নিতে বসেছিলেন, ইঙ্গিতটা সেদিনই পাওয়া গিয়েছিল। বৃহস্পতিবার সেই ইঙ্গিতই সঠিক প্রমাণিত হল। সব জল্পনার অবসান ঘটিয়ে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে অনিল কুম্বলের নামের উপরই সিলমোহর পড়ল। বিরাটদের সামলানোর জন্য এককালের সতীর্থর উপরই ভরসা রাখলেন সৌরভ, শচীন ও ভিভিএস লক্ষ্মণ।

বিরাট কোহলিদের কোচ হওয়ার দৌড়ে কুম্বলের সঙ্গে হাড্ডাহাড্ডি টক্কর দিচ্ছিলেন ভারতীয় দলের অন্তর্বর্তী কোচ রবি শাস্ত্রীও। কিন্তু ২১ জনকে পিছনে ফেলে জয়ী হলেন প্রাক্তন ভারতীয় স্পিনার। আর এই জয়েই শতগুণ দায়িত্ব বেড়ে গেল তাঁর। জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই দায়িত্ব কাঁধে তুলে নেবেন ৪৫ বছরের কুম্বলে। আপাতত এক বছরের চুক্তিতেই দায়িত্বে আনা হল তাঁকে। ২৪ জুন ধর্মশালার সভায় ডানকান ফ্লেচারের উত্তরসূরীর নাম ঘোষণার কথা ছিল বিসিসিআই-এর। তবে বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর জানিয়েছিলেন, বার্ষিক সভার তৃতীয় দিনই কোচের নাম ঘোষণার চেষ্টা করবে বোর্ড। তেমনটাই করা হল।

ক্রিকেট থেকে অবসরের পর ফের বাইশ গজে নতুন ইনিংস শুরু করতে চলেছেন কুম্বলে। বোর্ড তাঁর নাম ঘোষণার পর তিনি বলেন, “ফের ভারতীয় ড্রেসিং রুমে ফিরতে পারব ভেবেই দারুণ লাগছে। তবে এবার অন্য ভূমিকা পালন করতে হবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement