BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বকাপের শুরুতেই চ্যাম্পিয়ন তকমা পেল বেলজিয়াম, জানেন কীভাবে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 5:54 pm|    Updated: July 11, 2018 4:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে সবে বল গড়িয়েছে। তার ইতিমধ্যেই চমকে দিয়েছে বেলজিয়াম। না, না। অবাক হওয়ার কিছু নেই। সত্যিই বিশ্বকাপ ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে এই দেশ। তবে ফুটবল বিশ্বকাপে নয়। সুন্দরীদের বিশ্বকাপে।

[আজ বিশ্বকাপে ব়্যামোস বনাম রোনাল্ডো, টানটান ম্যাচ দেখার আশায় ফুটবলপ্রেমীরা]

ব্যাপারটা তাহলে খোলসা করা যাক। জার্মানির ফুটবল আবেগ নতুন কিছু নয়। প্রত্যেকবার বিশ্বকাপের সময় নতুনত্ব কিছু তুলে আনে তারা। এবারও তার ব্যতিক্রম হল না। এবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন সুন্দরীরা। দেশের ফ্রেইবার্গে এক ফ্যাশন শোয়ের ব্যবস্থা করা হয়েছিল। নাম দেওয়া হয় মিস ওয়ার্ল্ড কাপ ২০১৮। রাশিয়া বিশ্বকাপে যে ৩২টি দেশ অংশ নিয়েছে, সেই সমস্ত দেশের ডাকসাইটে সুন্দরীরাই যোগ দিয়েছিলেন এই অনুষ্ঠানে। যাঁদের বয়স ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। লাস্যময়ীদের মধ্যে লড়াইটাও হয় জমজমাট। এবং শেষমেশ সবাইকে পিছনে ফেলে চ্যাম্পিয়ন হলেন বেলজিয়ামের ১৮ বছরের জো ব্রুনেট। তবে শুধু সুন্দরী হলেই চলবে না। প্রতিযোগীদের ফুটবল নিয়ে যথেষ্ট জ্ঞান থাকাটাও বাধ্যতামূলক ছিল। আর সবেতেই উত্তীর্ণ হলেন বেলজিয়ামের ব্রুনেট।

[পর্দায় ফিরছে ‘চৌরঙ্গী’র নস্ট্যালজিয়া, ফের সৃজিতের সিনেমায় স্বস্তিকা!]

পুরস্কারও ছিল চমকপ্রদ। চোখ ধাঁধানো অঙ্কের অর্থ। জার্মানির থিম পার্ক ইউরোপা পার্ক রাস্টে চ্যাম্পিয়ন হওয়া জো ব্রুনেট পেলেন সাড়ে তিন হাজার ইউরো। ভারতীয় মুদ্রায় তা প্রায় দুই লক্ষ ৭৫ হাজার ৩৪৬ টাকা। চ্যাম্পিয়ন হয়ে ব্রুনেট বললেন, “এবার রাশিয়ায় আমার দেশ জিতলে ষোলো কলা পূর্ণ হবে।” এবারের বিশ্বকাপে ফর্মে থাকা বেলজিয়ামকে কিন্তু কালো ঘোড়া হিসেবেই ধরছেন বিশেষজ্ঞরা। আর মাঠের লড়াইয়ের আগেই দেশকে উদ্বুদ্ধ করলেন ব্রুনেট। প্রতিযোগিতায় দ্বিতীয় হন জার্মানির অনাহিতা রিবেইন। তৃতীয় স্থান ছিনিয়ে নেন ডেনমার্কের আমন্দ পেট্রি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement