১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের তীরে এসে তরী ডুবল সিন্ধুর, ওয়ার্ল্ড সুপার সিরিজের ফাইনালে হার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 17, 2017 11:47 am|    Updated: July 13, 2018 6:07 pm

BWF World Super Series Finals 2017: PV Sindhu lost to Akane Yamaguchi in finals

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার তীরে এসে ডুবল তরী। ২০১৬ অলিম্পিক, চলতি বছরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং হংকং প্রিমিয়ার সুপার সিরিজের পর আবারও ফাইনালে হারলেন পুসরেলা ভেঙ্কট সিন্ধু। দুবাইতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড সুপার সিরিজ ফাইনালসের ফাইনালে প্রথম সেট সহজে জিতেও পরপর দু’টি সেটে হেরে স্বপ্নভঙ্গ হল ভারতীয় শাটলারের। আর চ্যাম্পিয়ন হলেন জাপানি শাটলার আকানে ইয়ামাগুচি। খেলার ফল বিশ্বের দু’নম্বর শাটলারের পক্ষে ১৫-২১, ২১-১২ এবং ২১-১৯।

[শিখরে বাংলা, প্রথম বাঙালি হিসাবে সাতটি শৃঙ্গ জয় সত্যরূপ সিদ্ধান্তর]

বিশ্বের দু’নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচটি মোটেই সহজ ছিল না সিন্ধুর পক্ষে। শেষপর্যন্ত রুদ্ধশ্বাস ম্যাচে তিন সেটের লড়াইয়ের পর হার স্বীকার করতে হল হায়দরাবাদি কন্যাকে। যদিও প্রথম সেটে প্রতিপক্ষকে কোনও সুযোগ না দিয়ে জিতেও গিয়েছিলেন সিন্ধু। ফল ছিল সিন্ধুর পক্ষে ২১-১৫। কিন্তু সবাই যখন ভাবছে সিন্ধুর জয় কেবল সময়ের অপেক্ষা তখনই ঘুরে দাঁড়ান ইয়ামাগুচি। একপেশে লড়াইয়ে দ্বিতীয় সেটটি জিতে নেন ২১-১২ ফলে। এরপর তৃতীয় সেটে দুই শাটলারই একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকেন। কখনও সিন্ধু, আবার কখনও ইয়ামাগুচি পয়েন্টে এগিয়ে যেতে থাকেন। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করেন ইয়ামাগুচি। সেটটি জিতে নেন ২১-১৯ ফলে।

[কমনওয়েলথ কুস্তিতে ভারতীয়দের জয়জয়কার, ঝুলিতে একাধিক পদক]

যদিও চলতি বছরটা অসাধারণ গিয়েছে সিন্ধুর। মাত্র ২২ বছরে বিশ্ব ব্যাডমিন্টনের সব সিংহী-বাঘিনী বধ করেছেন একের পর এক। ২০১৭-এ সিন্ধু দু’টো সুপার সিরিজ জিতেছেন। যথাক্রমে অলিম্পিক চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিন আর বিশ্বচ্যাম্পিয়ন নাজোমি ওকুহারাকে ফাইনালে হারিয়েছেন। ইন্ডিয়ান ওপেন এবং কোরিয়া ওপেন। সোজা কথা, মারিনের কাছে রিও ওলিম্পিক ফাইনাল এবং ওকুহারার কাছে গ্লাসগো বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনাল মিলিয়ে দু’টো নিষ্ঠুর হারেরই মধুর প্রতিশোধও তোলা হয়ে গিয়েছিল ভারতীয় ব্যাডমিন্টন রানির। এবছর জিতেছেন একটা গ্রাঁ প্রি গোল্ড টুর্নামেন্টও- সৈয়দ মোদি ইন্টারন্যাশনাল। সেইসঙ্গে এবছর ব্যাডমিন্টন গ্রহের দু’টো বিগ টুর্নামেন্টে রানার আপও সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং গতমাসেই হংকং প্রিমিয়ার সুপার সিরিজে। কিন্তু এবারও শেষরক্ষা হল না। ওয়ার্ল্ড সুপার সিরিজ ফাইনালসের ফাইনালে বিশ্বের দু’নম্বর জাপানি খেলোয়াড়ের বিরুদ্ধে হেরেই সন্তুষ্ট থাকতে হল তাঁকে।

[কার্ট রেসিংয়ে মুখোমুখি শচীন এবং ব্রেট লি, জানেন কে জিতলেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে