BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোচ বাছাইয়ের জন্য বোর্ডের কাছে পারিশ্রমিক চাইলেন সৌরভরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 11, 2017 12:05 pm|    Updated: June 11, 2017 12:05 pm

CAC members Sachin Tendulkar, Sourav Ganguly and VVS Laxman demand remuneration from BCCI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার কোচ বাছাইয়ের দায়িত্ব উপদেষ্টা কমিটির কাঁধে। অথচ কোনও পারিশ্রমিক ছাড়াই এত বড় একটা সিদ্ধান্ত নিতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেণ্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণকে। সেই সিদ্ধান্তের জন্য আবার তাঁরা অনেকের বিরাগভাজনও হয়েছেন। তবে অনিল কুম্বলেকে কোচ বাছাইয়ের পরও কাজ মেটেনি। বর্তমানে ফের নয়া কোচের সন্ধানে নেমেছে বিসিসিআই। আরও একবার সেই খোঁজের দায়িত্ব সৌরভদের উপরই। ঠিক সেই কারণেই পারিশ্রমিক ছাড়া আর উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে কাজ করতে চাইছেন না ভারতীয় ক্রিকেটের তিন কিংবদন্তি।

[নির্ধারিত আপার বার্থ, ট্রেনের মেঝেতেই রাত কাটল প্যারা অ্যাথলিটের]

অনিল কুম্বলেকে ভারতীয় দলের কোচ বেছে নেওয়ার সময় বিরাটদের তৎকালীন টিম ডিরেক্টর রবি শাস্ত্রী কীভাবে সৌরভের উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন, তা সকলেরই জানা। শাস্ত্রী অভিযোগ করেছিলেন, প্রাক্তন ভারতীয় অধিনায়কের মত ছিল না বলেই তাঁর কোচ হওয়া হল না। পাল্টা দিয়েছিলেন সৌরভও। হাজার বিতর্ক ও সমালোচনা সত্ত্বেও জাতীয় দলের জন্য সেরা কোচকে বেছে নেওয়ার কাজই করেছিলেন সৌরভ-শচীনরা। কিন্তু এবার তাঁদের সহ্যের বাঁধ ভেঙেছে। শোনা যাচ্ছে, নিজেদের পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে যথাযথ অর্থ দাবি করেছেন তাঁরা। জানিয়ে দিয়েছেন, বিনা পারিশ্রমিকে কোচ বাছাইয়ের মতো গুরুত্বপূর্ণ কাজ করবেন না তাঁরা। বিসিসিআই সিইও রাহুল জোহরিকে ইতিমধ্যেই এ প্রস্তাব দিয়েছেন সৌরভরা। শোনা যাচ্ছে, এ ব্যাপারে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন জোহরি। অর্থাৎ কোচ তরজার মধ্যেই যে বোর্ডের সঙ্গে সিএসি-র মনোমালিন্য শুরু হয়ে গেল, তা আর বলার অপেক্ষা রাখে না।

[যমজ সন্তানের বাবা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!]

তবে বোর্ডের কয়েকজন আধিকারিক উপদেষ্টা হিসেবে ‘বিগ থ্রি’-কে পারিশ্রমিক দেওয়ার বিরুদ্ধে। কারণ বিসিসিআই-এর এমন আরও কমিটি রয়েছে, যাদের সদস্যরা সাম্মানিক পদে কাজ করেন। তাই উপদেষ্টা কমিটিই বা ব্যতিক্রম হবে কেন। উল্লেখ্য, এর আগেও একবার উপদেষ্টা কমিটি পারিশ্রমিক নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যদিও তা খারিজ করে দেয় ভারতীয় বোর্ড। এবার দেখার নতুন কোচ পেতে তিন কিংবদন্তির প্রস্তাব বিসিসিআই মেনে নেয় কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে