BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাটিং নিয়ে কোহলিকে ‘অপমান’ আফগান ক্রিকেটার শেহজাদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2018 8:01 pm|    Updated: May 3, 2018 8:07 pm

Can hit longer sixes than Virat Kohli: Mohammad Shahzad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ব্যাটিংয়ে ফিদা গোটা বিশ্ব। আগামীর ক্রিকেটাররা তাঁর টেকনিক অনুসরণ করেই বড় ব্যাটসম্যান হওয়ার স্বপ্ন দেখে। নতুন করে শরীরচর্চার অনুপ্রেরণা দেয় তাঁর ফিটনেস। তাঁর ডায়েট চার্টের মেনু জানতে রীতিমতো গুগল সার্চ করে ফেলেন অনুগামীরা। অথচ সেই ফিট বিরাট কোহলিকেই ‘অপমান’ করলেন আফগানি ক্রিকেটার মহম্মদ শেহজাদ!

[অঞ্জনের বিরুদ্ধে তোপ সত্যজিতের, শুক্রবার মোহনবাগানে কার্যনির্বাহী কমিটির সভা]

উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। ওজন ৯০ কেজি। খাওয়ার ইচ্ছেয় লাগাম পরিয়ে ওজন কমানোর কোনও ইচ্ছেও নেই আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যানের। তাই অনায়াসেই বলে দিচ্ছেন, “এই ওজন নিয়েই যদি বিরাটের থেকে ভাল ছক্কা হাঁকাতে পারি, তাহলে ফিট থাকার জন্য এত পরিশ্রম কেন করব?” অর্থাৎ ওয়ানডেতে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের থেকেও নিজেকে ভাল বলে দাবি করছেন শেহজাদ।

[আই লিগে গড়াপেটার অভিযোগ মিনার্ভার, সিবিআইয়ের জেরার মুখে ইস্টবেঙ্গল!]

এই চেহারার জন্য অনেকবারই তাঁকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে এ কথা ঠিক যে, এই স্থূল চেহারা নিয়েই ব্যাট হাতে বাইশ গজে ভালই নজর কাড়েন শেহজাদ। দেশের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক তিনি। মাঝে মধ্যে মনে করিয়ে দেন অর্জুনা রনতুঙ্গা, ইনজামাম-উল-হকের কথা। শেহজাদ বলছেন, “আমি শরীরচর্চা করি। কিন্তু খাওয়ায় কোনও বাধা-নিষেধ নেই। আমাকে যদি বিরাটের মতো একটি ফিটনেস রুটিন দেওয়া হয়, তা কোনওভাবেই মেনে চলতে পারব না। কিন্তু ওজন কমানোর চেষ্টা করছি।” তবে তিনি যে বিরাটের থেকে বড় ছক্কা হাঁকাতে পারেন, সে নিয়ে বেশ আত্মবিশ্বাসী শেহজাদ। বছরের অনেকটা সময়ই ভারতে কাটান। ভারতীয় দলের অনেকের সঙ্গেই তাঁর ভাল সম্পর্ক বলেও দাবি করেন। মহেন্দ্র সিং ধোনি নাকি তাঁর সবচেয়ে প্রিয় বন্ধু। এছাড়া সুরেশ রায়না, শিখর ধাওয়ানদের সঙ্গেও ভাল বন্ধুত্ব আছে। তবে এ কথা তিনি সাফ করে দিয়েছেন, যে বিরাটের মতো পরিশ্রমী সকলে হতে পারেন না। তিনিও পারেননি।

এদিকে, কাউন্টি ক্রিকেটে মাঠে নামা নিশ্চিত হয়ে গেল ভারত অধিনায়কের। সারের জার্সি গায়ে খেলবেন তিনি। যে কারণে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচে তাঁকে বাদ দিয়েই গঠিত হবে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে